• রবিবার, ২২ মে ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন

রংপুরের নারী ফুটবলারদের ঈদ উপহার পাঠিয়ে প্রশংসিত ডিসি বিপ্লব কুমার

প্রতিবেদকের নাম / ৩৭ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

জহুরুল আলম জাবেদ:
উন্নত প্রশিক্ষণের জন্য ইউরোপের দেশ পর্তুগালে যাওয়ার সুযোগ পাওয়া রংপুরের চার নারী ফুটবলারসহ সদ্যপুস্করিণী যুব স্পোটিং ক্লাবের সবার জন্য ঈদ উপহার পাঠিয়েছেন ডিএমপির তেজগাঁও জোনের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার। শুধু ঈদ উপহারই নয়, সঙ্গে ক্লাবের নারী ফুটবলারদের খেলাধুলা ও প্রশিক্ষণের জন্য অত্যাধুনিক সরঞ্জামের ব্যবস্থাও করেছেন।

রংপুরের সাবেক এই পুলিশ সুপারের পাঠানো রঙিন পোশাক ফুটবলারদের হাতে তুলে দেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব আরিফ। বুধবার (২৭ এপ্রিল) রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিণী ইউনিয়নের নয়াপুকুর মিনি স্টেডিয়াম মাঠে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঈদের আগে নতুন পোশাক পেয়ে অশ্রুসিক্ত চোখে হাত উঁচিয়ে ‘ধন্যবাদ বিপ্লব স্যার’ বলার মধ্য দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন অভাব-অনটনের সংসার আর দারিদ্র্যতার কষাঘাতে জর্জরিত দিনমজুর, শ্রমিক, ভ্যানচালক ও কৃষকের পরিবার থেকে খেলতে আসা নারী ফুটবলাররা।
নতুন পোশাক পেয়ে আনন্দে আত্মহারা ফুটবলার নাসরিন বেগম বলেন, এসপি বিপ্লব কুমার সরকার স্যার রংপুরে থাকাকালীন আমাদের সব সময় সহযোগিতা করেছেন। আমাকেসহ দুইজনের পায়ের লিগারমেন্ট অপারেশনও তিনি করিয়ে দিয়েছেন। আমাদের ক্লাবের উন্নয়নে এবং আমাদের ফুটবল খেলতে তিনি বার বার অনুপ্রাণিত করে যাচ্ছেন।

সদ্যপুস্করিণী যুব স্পোটিং ক্লাবের সভাপতি ও প্রধান প্রশিক্ষক মিলন মিয়া বলেন, লিগামেন্টের অপারেশনের অভাবে আমার ক্লাবের স্ট্রাইকার নাসরিন খেলতে পারছিল না। বিপ্লব স্যার নাসরিন ও রুমির লিগ্যামেন্ট অপারেশনের ব্যবস্থা করেছেন। এতে করে গত বছর নাসরিন জাতীয় পর্যায়ে ভালো পারফরমেন্স করে দলকে জিতিয়েছে। এবার ৩০ জনের জন্য ঈদ উপহারসহ ক্লাবের খেলোয়াড়দের প্রশিক্ষণে অত্যাধুনিক সরঞ্জামের ব্যবস্থা করেছেন।

স্থানীয়রা বলছেন, রংপুর জেলার সাবেক পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার ও অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) আবু তৈয়ব আরিফের পৃষ্টপোষকতায় সদ্যপুস্করিণী যুব স্পোর্টিং ক্লাবের চিত্র পাল্টে গেছে। ক্লাবটি ২০২০ সাল থেকে আলোর মুখ দেখা শুরু করে। শুধু তাই নয়, বিপ্লব কুমার সরকার দুই নারী ফুটবলার নাসরিন আক্তার ও রুমি আক্তারকে লিগামেন্ট অপারেশন (পায়ের অস্ত্রোপচার) করিয়ে খেলোয়াড় জীবন পুনরায় ফিরিয়ে দিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব আরিফ বলেন, ঈদের পোশাক হাতে পেয়ে খেলোয়াড়দের অনেককে আমি অশ্রুসিক্ত হতে দেখে আপ্লুত। ক্লাবের খেলোয়াড়দের জন্য উন্নত জার্সি, বুট, মার্কার কোন, ফাস্ট এইড, আইসবক্স, হার্ডেলসহ আধুনিক খেলার সরঞ্জামের ব্যবস্থা করেছেন। শুধু তাই নয়, তার উদ্যোগে ঢাকায় স্ট্রাইকার নাসরিন ও রুমির লিগ্যামেন্টের অপারেশন করানো হয়েছে। নাসরিন সুস্থ হলেও রুমি এখনও পুরোপুরি সুস্থ হয়নি। ঈদের পর ঢাকায় রুমির অপারেশন করানোর ব্যবস্থা করবেন তিনি। এছাড়া এই নারী ফুটবল দলকে এগিয়ে নিতে বিপ্লব স্যার সদা পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

চাকরি সূত্রে রংপুরের তৎকালীন সেই পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার কয়েক মাস আগে বদলি হয়ে গেছেন। বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও জোনের উপকমিশনার (ডিসি) হিসেবে কর্মরত রয়েছেন তিনি। রংপুরে জেলা পুলিশে চাকরিরত অবস্থায় সমাজের অসহায়, দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এর আগে পালিচড়ার এসব নারী ফুটবলারদের বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তিনি। রংপুর থেকে বদলি হয়ে ঢাকায় চলে গেলেও সেই নারী ফুটবলারদের কথা ভুলে যায়নি। তাদের জন্য ঈদের নতুন পোশাক, খেলার সামগ্রী পাঠিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ২০২১ সালের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বালিকা অনুর্ধ্ব-১৭ দলের প্রতিভাবান ৪০ জন খেলোয়াড়কে বিকেএসপিতে দুই মাস ব্যাপী উন্নত প্রশিক্ষণ দেওয়া হয়। এর মধ্যে থেকে ১৬ জন খেলোয়াড়কে ইউরোপের যেকোনো দেশে অধিকতর উন্নত প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

উপ-সচিব নুরুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে নির্বাচিত খেলোয়াড়দের জেলার ক্রীড়া কর্মকর্তা এবং ক্রীড়া পরিদপ্তরের সহকারী পরিচালকের সঙ্গে যোগাযোগ করে পাসপোর্ট-ভিসা সংক্রান্ত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে। এতে রংপুর সদর উপজেলার নয়াপুকুরের সদ্যপুস্করিণী যুব স্পোটিং ক্লাবের ডিফেন্ডার মৌরাশী, রেখা, স্ট্রাইকার নাসরিন ও গোলকিপার শাম্মীর নাম এসেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ