• শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৫৯ অপরাহ্ন

যৌন নির্যাতনের ভয়ানক তথ্য জানালেনশরাফ গনির আ নারী মন্ত্রী

আমার কাগজ ডেস্ক: / ৪৪ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

গত বছর আশরাফ গনিকে হটিয়ে আফগানিস্তানের ক্ষমতা দখল করে তালেবান। ওই ঘটনার প্রায় ছয় মাস পর সাবেক মন্ত্রিসভার নারী মন্ত্রী নার্গিস নেহান ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট আশরাফ গনি ও তার সহযোগীদের দুঃশাসনের বিষয়ে মুখ খুলেছেন।

নার্গিস নেহান বেশ কিছু চমক জাগানিয়া তথ্য জানিয়েছেন। তার দেওয়া তথ্যের মধ্যে রয়েছে গনির খুব কাছের একজন উচ্চপদস্থ কর্মকর্তার যৌন হয়রানির কথা। রয়েছে প্রেসিডেন্টের বাসভবনে ঘটা যৌন নির্যাতনের কথা।

নার্গিস নেহান সাদ মোহাম্মদ নামে গনির এক খুব কাছের পরামর্শকের সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেছেন।

সাদ মোহাম্মদ সম্পর্কে নার্গিজ জানান, তিনি একজন শিয়া তরুণীকে নিজের স্ত্রী থাকা অবস্থাতেও বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু ওই নারী রাজী না হওয়ায় তাকে ইরানের গুপ্তচর হিসেবে অভিযুক্ত করে চাকরিচ্যুত করার চেস্টা করেন।

সবচেয়ে অবাক করা যে তথ্য নার্গিস জানিয়েছেন তা হলো, আশরাফ গনি সাদ মোহাম্মদের কথায় ওই নারীকে অব্যহতি দিয়েছিলেন। কিন্তু নার্গিস নিজে চেস্টা করে ওই তরুণীকে অন্য বিভাগে বদলি করে দেন, যেন তার কোনো ক্ষতি না হয়।

নার্গিস আরেকটি ঘটনা সম্পর্কে জানান, সেটি হলো প্রেসিডেন্টের বাসভবনে যৌন নির্যাতনের বিষয়ে কথা বলতে তিনিসহ মোট ৪৫ জন নারী গনির সঙ্গে দেখা করেন। কিন্তু তাদের কথাকে কোনো পাত্তা দেননি তৎকালীন প্রেসিডেন্ট আশরাফ গনি।

নার্গিসের দাবি, সাদ মোহাম্মদ ও তার সহযোগীদের বাঁচাতেই গনি এমনটি করেছিলেন।

তাছাড়া বেশ কয়েকজন দুর্নীতিবাজের নামও প্রকাশ করেছেন নেহান। তিনি জানান, হুমায়ুন কওমি, মোহাম্মদ হানিফ ও ইলহাম গুল ছিলেন শীর্ষ দুর্নীতিবাজ। যারা সবাই প্রেসিডেন্টের ছত্রছায়ায় ছিলেন।

সূত্র: দ্য খামা প্রেস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ