• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন

যৌথভাবে সেরা মেসি ও নেইমার

র্স্পোটস ডেস্কঃ / ৩৩ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১১ জুলাই, ২০২১

ফাইনালে বল মাঠে গড়ার আগেই আসরের সেরা খেলোয়াড় নির্বাচন করে ফেলেছে কোপা আমেরিকার আয়োজক কনমেবল। লিওনেল মেসি ও নেইমারকে যৌথভাবে সেরা ঘোষণা করা হয়েছে। আসর জুড়ে ধারাবাহিকভাবে দুর্দান্ত খেলা এবং নিজেদের দলকে ফাইনালে তুলে আনতে মুখ্য ভূমিকা রাখেন তারা।

শনিবার রাতে কনমেবল এক বিবৃতিতে সেরা হিসেবে দুজনকে বেছে নেওয়ার কারণ জানিয়ে বলেছে, ‘কোনো একজনকে বেছে নেওয়া সম্ভব নয়, কারণ প্রতিযোগিতাটিতে দু’জনই সেরা খেলোয়াড়।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘দুজনই তাদের জাতীয় দলের সঙ্গে ফাইনালে উঠেছে। আসরে শীর্ষ গোলদাতাদের তালিকাতেও আছে তারা (মেসি ৪ গোল, নেইমার ২টি)। সতীর্থদের দিয়ে গোলও করিয়েছেন তারা; মেসি পাঁচটি ও নেইমার তিনটি। এই সংখ্যাগুলোই প্রমাণ করে মাঠে তারা কতটা ফল নির্ধারক ছিলেন।’

সব মিলিয়েই ছয় ম্যাচের সবকটিতেই খেলেছেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি। এই ছয় ম্যাচের চারটিতেই ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন মেসি। এছাড়া আসরে এখন পর্যন্ত তিনি সর্বোচ্চ ড্রিবল করা এবং সবচেয়ে বেশি সফল পাস দেওয়া খেলোয়াড় তিনি। সুযোগ তৈরির হিসেবেও সবচেয়ে এগিয়ে ৩৪ বছর বয়সী এই আর্জেন্টাইন সুপারস্টার।

প্রথম তিন রাউন্ডের জয়ে ব্রাজিলের নকআউট পর্ব নিশ্চিত হয়ে যাওয়ায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেইমারকে বিশ্রাম দিয়েছিলেন কোচ তিতে। এই পাঁচ ম্যাচের তিনটিতে সেরা খেলোয়াড় হয়েছেন নেইমার। গড়ে নেইমার ড্রিবল করেছেন ৫.২টি, তার সফল পাস দেওয়ার শতকরা হার ৮০.১৮।

দুটি হিসেবেই অবশ্য কিঞ্চিৎ ব্যবধানে এগিয়ে মেসি। তবে সব ম্যাচেই দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ২৯ বছর বয়সী ব্রাজিল তারকার।

উল্লেখ্য, কোপা আমেরিকার ইতিহাসে এবারই প্রথম কোনো আসরে দুই জনকে সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
%d bloggers like this: