• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

যেসব ‘টাইগার’কে নিয়ে কাড়াকাড়ি হতে পারে আইপিএলে

স্পোর্টস ডেস্ক: / ৯ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৭ নভেম্বর, ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপে সম্ভাবনা থাকা সত্ত্বেও পাকিস্তানের কাছে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে যায় টিম টাইগার্স। তবে এ আসরে কয়েকজন টাইগার ক্রিকেটারের পারফরম্যান্স ছিল নজরকাড়া। আর এর ফল তারা পেতে পারেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে। আগামী ডিসেম্বরে আইপিএলের ছোট নিলাম হওয়ার কথা রয়েছে। সেখানে বাংলাদেশি তিন ক্রিকেটারের দিকে নজর থাকবে ফ্র্যাঞ্চাইজিগুলোর।

হতাশায় বিশ্বকাপ শেষ করেছে বাংলাদেশ। রোববার (৬ নভেম্বর) অ্যাডিলেডে ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরে বিশ্বকাপ মিশন শেষ করেছে সাকিবের দল। তবে বাংলাদেশ নিজেদের দিনে যেকোনো দলকে হারাতে পারে। আসন্ন আইপিএল নিলামে কয়েকজন টাইগার ক্রিকেটারের দিকে নজর দিতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলো।

লিটন দাস: অস্ট্রেলিয়া বিশ্বকাপে দারুণ খেলেছেন লিটন দাস। ভারতের বিপক্ষে তার ইনিংস মুগ্ধ করেছে বিরাট কোহলিকেও। ম্যাচ শেষে লিটনকে নিজের ব্যাট উপহার দিয়েছেন কোহলি। শুরুতে নেমে বড় শট খেলার সহজাত দক্ষতা রয়েছে লিটন দাসের। পেসারদের বিরুদ্ধে সামনের পায়ে খেলতে পারেন। উইকেটেও সফল এই ডানহাতি ব্যাটার। টি-টোয়েন্টিতে ৬৩ ম্যাচে ১৩১৮ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১২৬.৪৮। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন লিটন। তাই এবারের নিলামে তার দিকে নজর রাখতে পারে দলগুলো।

তাসকিন আহমেদ: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে নজর কেড়েছেন তাসকিন আহমেদ। তার সতীর্থ মোস্তাফিজুর রহমান আইপিএলে খেললেও এবারের বিশ্বকাপে কাটার মাস্টারকে ছাপিয়ে গেছেন তাসকিন। তার গতি সামলাতে হিমশিম খেয়েছেন বড় ব্যাটাররা। অস্ট্রেলিয়া বিশ্বকাপে ৮ উইকেট নিয়েছেন তাসকিন। ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে খুব ভয়ংকর বোলার তাসকিন। চার ওভারই একই গতিতে বল করতে পারেন তিনি। তা ছাড়া ব্যাট হাতেও বড় শট খেলতে পারেন এই পেসার। তাই তার দিকে নজর দিতে পারে আইপিএলের দলগুলো।

সাকিব আল হাসান: অস্ট্রেলিয়া বিশ্বকাপটা ভালো যায়নি টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের। কিন্তু তার দক্ষতা নিয়ে কারো সন্দেহ নেই। ব্যাট হাতে রান না পেলেও বল হাতে খুব একটা খারাপ খেলেননি বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের মতো অলরাউন্ডার যেকোনো দলের অন্যতম প্রধান ভরসা। যদিও গত কয়েক বছরে আইপিএলে ধারাবাহিকভাবে খেলা সাকিব এবার দল পাননি। কিন্তু দলের ফাঁক ভরাট করার জন্য তার দিকে তাকাতে পারে দলগুলো।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, আসন্ন নিলামে মোট ৯৫ কোটি টাকা নিয়ে নামবে ১০টি ফ্র্যাঞ্চাইজি। তাই খুব বেশি ক্রিকেটারের দিকে নজর দিতে পারবে না তারা। নিজেদের দু-একটি দুর্বলতা ভরাট করার দিকে নজর দেবে তারা। সে ক্ষেত্রে বাংলাদেশের এই ক্রিকেটাররা ভালো বিকল্প হতে পারেন বলে মনে করছেন বিশ্লেষকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ