• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:১৫ পূর্বাহ্ন

যুদ্ধাপরাধের অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আমিনুল গ্রেফতার

আমার কাগজ ডেস্ক: / ২৮ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৩ জুলাই, ২০২২

যুদ্ধাপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি কে এম আমিনুল হক ওরফে রজব আলীকে গ্রেফতার করেছে র‍্যাব। গতকাল শনিবার রাতে রাজধানীর কলাবাগান থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ রবিবার র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টার আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, মৃত্যুদণ্ডের রায়ের পর আমিনুল হক রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। এর পর থেকে তাকে গ্রেফতার করতে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় গতকাল রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-২–এর একটি দল তাকে গ্রেফতার করে।

র‍্যাব জানায়, মুক্তিযুদ্ধের সময় হত্যা, গণহত্যা, অপহরণ, আটক, নির্যাতন, লুটপাটসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আমিনুল হকের বিরুদ্ধে ২০১৪ সালের ৫ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ৭টি অভিযোগ করা হয়। ২০১৬ সালের ১৮ মে ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মানবতাবিরোধী অপরাধে ২০১৮ সালের ৫ নভেম্বর তাকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ