• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন

যুগ্মসচিব পদে ১৮ কর্মকর্তা রদবদল

আমার কাগজ ডেস্ক: / ১১ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৭ নভেম্বর, ২০২২

যুগ্মসচিব পদের ১৮ কর্মকর্তাকে রদবদল করেছে সরকার। সোমবার (৭ নভেম্বর) এ সংক্রান্ত আলাদা তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
এর মধ্যে যুক্তরাজ্যে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর এস এম জাকারিয়া হককে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে নিয়োগ দেয়া হয়েছে। আর বাণিজ্য মন্ত্রণালয়ের ডবিøউটিও সেলের পরিচালক ফারহানা আইরিছকে একই মন্ত্রণালয়ে যুগ্মসচিবক পদে বদলি করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত এ. এস. এম মোস্তাফিজুর রহমানকে যুগ্মপ্রধান হিসেবে পরিকল্পনা বিভাগে বদলি করা হয়েছে। তিনি পরিকল্পনা কমিশনের দায়িত্ব পালন করবেন। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মহসীনকে খাদ্য মন্ত্রণালয়ে নিয়োগ দেয়া হয়েছে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক এসএম শাকিতল আখতারকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে যুগ্মসচিব পদে বদলি করা হয়েছে।
পানি সম্পদ মন্ত্রণালয়ে সংযুক্ত দীপান্বিতা সাহা নিয়োগ পেলেন একই মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে। এদিকে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ড. জিয়া উদ্দিনকে বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব মোহাম্মদ বদরুল হককে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে বদলি করা হয়েছে।
মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত যুগ্মসচিব রেজাউল ইসলামকে দেয়া হয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নির্বাহী পরিচালকের দায়িত্ব। আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার রংপুর স্থাপন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক এস এম আবু হোরায়রাকে ফরিদপুরে বাংলাদেশ নদী গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে।
বিদ্যুৎ বিভাগে সংযুক্ত যুগ্মসচিব মাহমুদুল কবীর মুরাদকে বাংলরদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদফতরের ঢাকা মহানগরী ও পূর্বাচল সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন ও অবকাঠামো উন্নয়নসহ দৃষ্টিনন্দনকরণ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ মিজানুর রহমানকে প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক করা হয়েছে।
ইতালিতে বাংলাদেশ দূতাবাসের (জনপ্রশাসন মন্ত্রণালয়ে সদ্য যোগদানকৃত) ইকোনমিক কাউন্সেলর মানস মিত্রকে বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের (স্পারসো) সদস্য করা হয়েছে।
এছাড়া, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের এমআরটি লাইন-১ (ই/এস) এর রোলিং স্টক (ইনসিটু) প্রকল্প ব্যবস্থাপক হোসেনে আরা আক্তারকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের এমআরটি লাইন-১ এর অতিরিক্ত প্রকল্প পরিচালকের (মেকানিক্যাল) দায়িত্ব দেয়া হয়েছে।
সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের পরিচালক আবু ইউসুফ মো. রেজাউর রহমানকে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক নৃপেন্দ্র চন্দ্র দেবনাথকে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যাক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের প্রকল্পর পরিচালক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সংযুক্ত কাজী শফিকুল আলমকে ভূমিকম্প ও অন্যান্য দুর্যোগকালে অনসুন্ধান, উদ্ধার পরিচালনা এবং জরুরি যোগাযোগের জন্য যন্ত্রপাতি সংগ্রহ (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে বদলিপূর্বক প্রেষণের নিয়োগ দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ