• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে পার্টিতে ‘বন্দুকধারীকে’ গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: / ২৯ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২৮ মে, ২০২২

ভীড়ের মধ্যে গুলি চালিয়ে ব্যাপক হত্যাযঞ্জ ঘটানোর ঠিক আগে সন্দেহভাজন এক বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছেন পার্টিতে যাওয়া এক নারী। যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়ার চার্লস্টনে ঘটনাটি ঘটেছে।

পুলিশ বলছে, ওই বন্দুকধারী চার্লস্টনে ৩০ থেকে ৪০ জনের একটি দলকে লক্ষ্য করে আধা-স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে গুলিবর্ষণের চেষ্টা করছিল।

পুলিশের মুখপাত্র টনি হ্যাজেলেট বলেছেন, ওই নারীর দ্রুত প্রতিক্রিয়া অনেক জীবন বাঁচিয়েছে। খবর বিবিসির।

টেক্সাসের একটি স্কুলে গুলি চালিয়ে শিশুসহ ২১ জনকে হত্যার পর বন্দুক নিয়ে দেশটিতে জাতীয় বিতর্কের মধ্যে এমন আরেকটি ভয়াবহ খবর সামনে এলো।

পুলিশ বলছে, সন্দেহভাজন ওই ব্যক্তি বুধবার সন্ধ্যায় ওই এলাকা দিয়ে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। তখন সেখানে শিশুরা খেলাধুলা করছিল। তাই ওই ব্যক্তিকে গাড়ির গতি কমানোর জন্য সতর্ক করা হয়েছিল। এরপর তিনি একটি এআর-১৫ (AR-15) আধা-স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে সেখানে ফিরে আসেন এবং একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের বাইরে চলা পার্টিতে তাঁর গাড়ি থেকে গুলি চালান।

পুলিশের মুখপাত্র হ্যাজেলেট এক সংবাদ সম্মেলনে বলেন, যে নারী পালটা গুলি চালিয়েছে, তাঁর আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে কোনো যোগসাজশ নেই। তাঁর পরিচয়ও পাওয়া যায়নি।

‘তিনি ওই সমাজেরই একজন সদস্য, যিনি আইনত তাঁর অস্ত্র বহন করেছেন। মৃত্যুর হুমকি থেকে পালানোর পরিবর্তে তিনি হুমকি মোকাবিলা করে বেশ কয়েকটি জীবন বাঁচিয়েছেন,’ যোগ করেন টনি হ্যাজেলেট।

পুলিশ বলছে, ওই নারীর বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করা হবে না।

ঘটনাস্থল থেকে ডেনিস বাটলার নামের ৩৭ বছর বয়সি ওই বন্দুকধারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ