• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:০১ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে আরো ৩ শহরে বন্দুক হামলা, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক: / ৪৬ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৬ জুন, ২০২২

যুক্তরাষ্ট্রে আবারও নির্বিচারে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। ফিলাডেলফিয়া, টেনেসি ও মিশিগানে বন্দুক হামলার ঘটনায় অন্তত ৯ জন নিহত ও ৮০ জনের বেশি মানুষ আহত হয়েছেন।

স্কুলসহ পর পর তিনটি বন্দুক সহিংসতার ঘটনা দেশটিকে কাঁপিয়ে দেওয়ার পর ফের একই ধরনের ঘটনা ঘটল। খবর রয়টার্সের।

স্থানীয় সময় শনি ও রোববার রাতে নতুন এসব হামলার ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, ফিলাডেলফিয়ায় দুই ব্যক্তির মধ্যে ঝগড়া বন্দুকযুদ্ধের রূপ নেয়। এতে জনাকীর্ণ বার ও রেস্তোরাঁ এলাকায় নির্বিচার গুলিবর্ষণে তিনজন নিহত ও ১২ জন আহত হন। এ সময় লোকজন পালানোর চেষ্টাকালে এলাকাজুড়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পুলিশ আরও জানায়, শনিবার মধ্যরাতে টেনেসির চ্যাটানুগায় একটি বারের কাছে একই ধরনের গোলাগুলি শুরু হলে তিনজন নিহত ও ১৪ জন আহত হন।

এছাড়া রোববার রাতের দিকে মিশিগানের সাগেনওতে আরেকটি গোলাগুলির ঘটনায় আরও তিনজন নিহত ও দুজন আহত হন।

সাগেনওতে হতাহত সবাই গোলাগুলিতে জড়িত ছিল বলে পুলিশ জানিয়েছে। এখন পর্যন্ত কোনো গুলিবর্ষণের ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

এর আগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফেলোতে একটি খুচরা পণ্যের দোকানে নির্বিচার গুলিবর্ষণে ১০ জন, এর পর টেক্সাসের ইউভালডের একটি এলিমেন্টারি স্কুলে ১৯ শিশুসহ ২১ জন এবং ওকলাহোমার টালসার হাসপাতাল ভবনে চারজন নিহত হন। শহরগুলোর বাসিন্দারা এসব হত্যাকাণ্ডের শোক এখনো কাটিয়ে উঠতে পারেনি।
বন্দুক সহিংসতা নিয়ন্ত্রণে আনার জন্য কঠোর পদক্ষেপ নিতে যুক্তরাষ্ট্র সরকারের ওপর চাপ সৃষ্টি করছেন বন্দুক সুরক্ষা আন্দোলনকারীরা। চলতি বছর এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে অন্তত ২৪০টি নির্বিচার গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ