• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ন

মেসির জোড়া গোলে ড্রয়ের বৃত্ত ভাঙল পিএসজি

স্পোর্টস ডেস্ক: / ২৬ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৫ মে, ২০২২

লিগ শিরোপা অনেক আগেই জেতা হয়ে গেছে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি)। তবে শিরোপা নিশ্চিত করা সেই ম্যাচ থেকে যে ড্রয়ের জালে আটকা পড়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা, সেটা পরের দুই ম্যাচেও তাদের আফসোসে পুড়িয়েছে। লিড নিয়েও শেষ মুহূর্তে গোল হজম করে ড্রয়ের বেদনা অবশেষে ভুলতে পেরেছি দলটি। লিওনেল মেসির দুই গোলের সঙ্গে আনহেল ডি মারিয়া ও কিলিয়ান এমবাপের একটি করে গোলে সেই ড্রয়ের বৃত্ত ভাঙতে পেরেছে তারা। শনিবার রাতে মঁপেলিয়েকে ৪-০ গোলে হারিয়ে দিয়েছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

মঁপেলিয়ের মাঠ লা মসনে এদিন ঝড়ের বেগে ম্যাচ শুরু করে পিএসজি। ম্যাচের একেবারে শুরু থেকে বল দখলে রাখে পিএসজি। পঞ্চম মিনিটে প্রতিপক্ষের গোলে প্রথম হানা দেন মেসি। তবে তার জোরালো শট সে যাত্রায় ঠেকিয়ে দেন দলটির গোলরক্ষক দিমিত্রি বারত্যঁ। তবে এর মিনিট খানেক পরেই ম্যাচে নিজের প্রথম গোল পেয়ে যান মেসি। শর্ট কর্নার থেকে এমবাপে বক্সের মাঝে বল বাড়ান। সেখান ফার্স্ট টাইম শট বল জালে জড়ান মেসি।

২০ মিনিটে মেসি পেয়ে যান তার দ্বিতীয় গোল। বক্সের মাঝে এমবাপের অসাধারণ ক্রস ধরে মেসি এগিয়ে আসা মঁপেলিয়ে গোলরক্ষককে ঘুরিয়ে বল পাঠিয়ে দেন জালে।

এই গোলের মিনিট ছয়েক পর আবারও বাঁ প্রান্ত থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে মেসির উদ্দেশ্য ক্রস বাড়ান এমবাপে। তবে মঁপেলিয়ে ডিফেন্ডার এস্তেভে সেটি ক্লিয়ার করতে অসমর্থ হন, বল দিয়ে পড়ে ডি মারিয়া পায়ে। সেখান থেকে এই আর্জেন্টাইনের জোরালো শট মঁপেলিয়ে ডিফেন্ডার থুলেরের গায়ে লেগে দিক বদলে জালে ঢুঁকে যায়।

ম্যাচে দলের প্রথম ৩ গোলই তৈরি করে দেওয়া এমবাপে নিজে ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচ মঁপেলিয়ের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান।

২২ মে মেতসের বিপক্ষে মৌসুমের লিগ আঁ’তে মৌসুমের শেষ ম্যাচে মাঠে নামবে পিএসজি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ