• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৫৩ অপরাহ্ন

মুজিব-রশিদে বিধ্বস্ত স্কটল্যান্ড

র্স্পোটস ডেস্কঃ / ৩১ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

 

স্কটল্যান্ডকে ১৩০ রানের বিশাল ব্যবধানে প্রায় উড়িয়ে দিয়েছে আফগানিস্তান। আর তাতে নেতৃত্ব দিয়েছেন দুই স্পিনার মুজিব উর রহমান ও রশিদ খান। তাদের দু’জনের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ৬০ রানেই অলআউট হয়ে গেছে স্কটল্যান্ড।

সোমবার (২৫ অক্টোবর) শারজায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে আফগানিস্তান ও স্কটল্যান্ড। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। নির্ধারিত ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৯০ রান।

জবাবে ১৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০.২ ওভারে মাত্র ৬০ রানেই গুটিয়ে গেছে স্কটিশরা। আফগানদের পক্ষে সর্বোচ্চ ৫টি উইকেট শিকার করেছেন মুজিব উর রহমান। চার ওভারে ২০ রান খরচায় তিনি উইকেটগুলো নেন। তাণ্ডব চালিয়েছেন রশিদ খানও। তিনি মাত্র ২.২ ওভার বল করেই ৯ রান খরচায় নিয়েছেন ৪টি উইকেট। অন্য উইকেটটি নেন নাভিন উল হক।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু এনে দেন আফগানিস্তানের দুই ওপেনার হজরাতুল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদ। তাদের ওপেনিং জুটিতে আসে ৫৪ রান। আউট হওয়ার আগে ১৫ বলে ২২ রান করেন শাহজাদ।

এরপর গুরবাজের সঙ্গে জুটি ধরে রানের চাকা সচল রাখেন জাজাই। দলীয় ৮২ রানের সময় আউট হওয়ার আগে তার উইলো থেকে এসেছে ৩০ বলে ৪৪ রানের ইনিংস। গুরবাজ করেন ৩৭ বলে ৪৬ রান। শেষ দিকে নাজিবুল্লাহর ৩৪ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে বিশাল স্কোর দাঁড় করায় আফগানরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
%d bloggers like this: