• রবিবার, ২২ মে ২০২২, ০৭:৫৫ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ছাড়া সম্প্রীতির বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়: ডা. মামুন আল মাহতাব

প্রতিবেদকের নাম / ৪৬ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৭ মে, ২০২২

মৌলভীবাজার সংবাদদাতা:

মৌলভীবাজারে অনুষ্ঠিত হয়েছে ‘সম্প্রীতির পথে সাফল্যের অগ্রযাত্রায়’ সম্প্রীতি সংলাপ।
মৌলভীবাজার পৌরসভা হলরুমে শুক্রবার (৬ এপ্রিল) সন্ধ্যায় এ সংলাপে প্রধান আলোচক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান ও সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব প্রফেসর ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি ও সাংবাদিক সৌমিত্র দেব, সদস্য সচিব, সম্প্রীতি বাংলাদেশ, মৌলভীবাজার জেলা শাখা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন ডা. শাব্বির আহমেদ খান, সভাপতি, বিএমএ, মৌলভীবাজার এবং শিক্ষাবিদ মায়া ওয়াহেদ।

প্রধান আলোচক প্রফেসর ডা. মামুন আল মাহতাব বলেন সম্প্রীতি বাংলাদেশর অগ্রযাত্রায় এগিয়ে যেতে হলে, আমাদেরকে প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে, সাম্প্রদায়িক মনোভাব ত্যাগ করতে হবে, অসামাজিক কার্যকলাপ পরিহার করা ও সংস্কৃতির নামে যেন অপসংস্কৃতি না-হয়। এ-সব বিষয়ে জনগণকে সচেতন করতে এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়ন অগ্রগতি বাংলাদেশের সম্প্রীতি।

আমাদেরকে প্রতিহিংসার রাজনীতি পরিহার ও সাম্প্রদায়িক মনোভাব ত্যাগ করতে হবে। পাশাপাশি অসামাজিক কার্যকলাপ পরিহার করা ও সংস্কৃতির নামে যেন অপসংস্কৃতি চর্চা না হয় তাও নিশ্চিত করতে হবে। এসব বিষয়ে জনগণকে সচেতন করতে এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়ন নিশ্চিত করতেই সম্প্রীতি বাংলাদেশ কাজ করে যাচ্ছে।

সংলাপ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ,ডা. জিল্লুর রহমান, সাংবাদিক সরওয়ার আহমদ, সংস্কৃতিজন আ স ম সালেহ সোহেল, আদিবাসি নেতা পিডিশন প্রধান প্রমুখ।

সম্প্রীতি সংলাপ অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা সমন্বয়কারীগণ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকগণ, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ আরো অনেকেই।

অনুষ্ঠানে প্রধান অতিথি পৌর মেয়র ফজলুর রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব প্রফেসর ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)। কবি সৌমিত্র দেব ও প্রধান আলোচক সদস্য সচিব প্রফেসর ডা. মামুন আল মাহতাবকে (স্বপ্নীল) ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধান অতিথি পৌর মেয়র ফজলুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ