• রবিবার, ২২ মে ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন

মালয়েশিয়ার মেডেল অব অনার পেলেন ফায়ার সার্ভিসের ডিজি

আমার কাগজ ডেস্ক: / ২৮ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৩০ মার্চ, ২০২২

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর, বাংলাদেশের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল মহোদয়কে মালয়েশিয়ার ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট কর্তৃক মালয়েশিয়া ফায়ার ডিপার্টমেন্টের সর্বোচ্চ অ্যাওয়ার্ড “মেডেল অব অনার” প্রদান করা হয়েছে।

মালয়েশিয়ার ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের মহাপরিচালক মোহাম্মদ হামদান বিন হাজি ওয়াহিদ ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইনের হাতে মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত ফায়ার ডিপার্টমেন্টের সদর দপ্তরে এ অ্যাওয়ার্ডটি তুলে দেন।

মালয়েশিয়ায় সফররত বাংলাদেশ ফায়ার সার্ভিসের মহাপরিচালককে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সেবা সক্ষমতা বৃদ্ধিতে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে এই সম্মাননা দেওয়া হয়।

উল্লেখ্য, ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, বাংলাদেশের প্রথম মহাপরিচালক, যিনি মালয়েশিয়ায় এই সম্মাননা পদকে ভূষিত হলেন। বিষয়টি নিশ্চিত করেছেন ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন-এর স্টাফ অফিসার ও সফরসঙ্গী রাহুল দেবনাথ।

এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেন, “সব স্বীকৃতিই আনন্দের। সেটি বিদেশের মাটিতে হলে তাতে আনন্দের মাত্রা আরো বৃদ্ধি পায়। তবে আমি মনে করি, এই সম্মাননা ফায়ার সার্ভিসের সকল সদস্যের সম্মিলিত প্রচেষ্টার ফসল। তাদের সকলের সহযোগিতার জন্যই ফায়ার সার্ভিসের সেবার মান ও সেবা ক্ষেত্র সমৃদ্ধ হচ্ছে। বিদেশের মাটিতে এই স্বীকৃতি নিঃসন্দেহে আমাদের দায়িত্ব পালনে আরো অনুপ্রাণিত করবে। ফায়ার সার্ভিসের এই সমৃদ্ধির জন্য আমি বাংলাদেশ সরকার এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পরিবারের সকল সদস্য মহাপরিচালকের এই সাফল্যে অত্যন্ত আনন্দিত এবং গর্বিত। অধিদপ্তরের পরিচালকরা এবং কর্মকর্তা-কর্মচারীগণ বর্তমানে মালয়েশিয়ায় সফররত মহাপরিচালককে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ