• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:০৬ পূর্বাহ্ন

মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদুকের অভিযান, আটক ৪

প্রতিবেদকের নাম / ১৯ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২

মাদারীপুর থেকে নাজমুল কবীর
মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে গতকাল সোমবার দুপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়েছে। এ সময় আটক করা হয় দালালের চক্রের ৪ সদস্যকে। আটককৃত প্রত্যেকে নগদ ৫শ’ টাকা জরিমানা ও একমাস করে কারাদন্ড ও প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
মাদারীপুর পৌরসভার কুকরাইল এলাকার মৃত কাজেম বেপারীর ছেলে আব্দুল রব বেপারী (৬৬), সদর উপজেলার ব্রাহ্মনদী এলাকার নুরুল ইসলাম খানের ছেলে রাজু খান (২৮), গোলাবাড়ি এলাকার হাফিজুর রহমানের ছেলে পারভেজ মোল্লা (২৮) ও কালকিনি উপজেলার রমজানপুর এলাকার ক্ষিরোদ সরকারের ছেলে নন্দ সরকার (৪৫) কে আটক করা হয়।
দুর্নীতি দমন কমিশন (দুদক) মাদারীপুরের পরিচালক আতিকুর রহমান বলেন, মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে আসা লোকের কাছ থেকে সরকার নির্ধারিত ফি’র ছাড়া আরো অতিরিক্ত অর্থ নেয়া হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় ৫ জনকে পাসপোর্ট জমার স্লিপ সহ আটক করা হয়।এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম সয়োরার রাব্বিকে ঘটনাস্থলে উপস্থিতি করে আটককৃত ৪ জন পাসপোর্ট সংক্রান্ত কাজে দালালির সম্পৃক্ততার কথা স্বীকার করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রত্যেকে ৫শ’ টাকা করে জরিমানা ও একমাস করে কারাদন্ড প্রদান করেন। দোষ প্রমান না হওয়ায় আটক তানভীর মাহমুদকে ছেড়ে দেয়া হয়।
মাদারীপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট এবিএম সরোয়ার রাব্বি জানান, সরকারি কাজে বাঁধা প্রদান ও গ্রাহককে হয়রানীর অভিযোগে আটক ৪ দালালকে দন্ডবিধি ১৮৬০ সালের ১৮৬ ধারায় প্রত্যেককে একমাস করে কারাদন্ড ও নগদ ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ