• শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৪৩ অপরাহ্ন

মাদারীপুরের রাজৈরে দলিল লেখকদের কর্মবিরতি অব্যাহত, বিক্ষোভ মিছিল

প্রতিবেদকের নাম / ৮৫ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১২ মার্চ, ২০২২

মাদারীপুর থেকে নাজমুল কবীর:
অনিয়ম, দুর্নীতি ও ঘুষ বাণিজ্য অভিযোগ এনে মাদারীপুরের রাজৈর উপজেলা সাব রেজিস্ট্রার মো. সোহেল রানাকে প্রত্যাহার ও একজন সৎ গুনাবলি সম্পন্ন কর্মকর্তার পদায়নের দাবিতে ২৩ দিন যাবৎ লাগাতার কর্মবিরতি পালন করে যাচ্ছে দলিল লেখকরা।
গত বৃহস্পতিবার দুপুরে দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আবদুস সামাদ মোল্লার নেতৃত্বে অর্ধশতাধিক দলিল লেখক সমিতির সদস্যরা বিক্ষোভ মিছিল করে রাজৈরে অবস্থানরত মাদারীপুর ২ আসনের সংসদ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানকে এ বিষয়টি অবগত করেন। সংসদ সদস্য এ বিষয়ে তদন্ত করে সাবরেজিস্ট্রারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে দলিল লেখকদের আশস্ত করেন।

স্থানীয় সূত্রগুলো জানায়, উপজেলা সাব রেজিস্ট্রার মো. সোহেল রানা রাজৈর সাব রেজিস্ট্রার অফিসের দায়িত্ব গ্রহণের পর থেকেই বিভিন্ন অনিয়ম ঘুষ, দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন। দলিল লেখকরা বিভিন্ন সময়ে প্রতিবাদ করলেও কাজের কাজ কিছুই হয়নি। বরং প্রতিবাদি দলিল লেখকদের অপসারন বা শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের হুমকি দিয়ে তার ঘুষ ও অনিয়মের মাত্রা আরও বাড়িয়ে দেয়।

উমেদার মো. আরিফের মাধ্যমে ঘুষ গ্রহণ লেনদেন হয়ে থাকে। তবে আরিফ জানান, আমি ছোট কর্মচারি, বড় স্যারের কথা আমাকে শুনতে হয়। দলিল লেখকরা এর প্রতিকার চেয়ে নানা জায়গায় ধর্না দিলেও কোন কাজ না হওয়ায় অবশেষে রাজৈর উপজেলা দলিল লেখক সমিতি তৃতীয়বারের মত আন্দোলনে নামেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ