• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:৪৫ অপরাহ্ন

মাঝরাতে জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা

স্পোর্টস ডেস্ক: / ৩৩ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

চলতি মাসেই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন এই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার রাতেই নুরুল হাসান সোহানের নেতৃত্বে দেশ ছাড়ছে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে নেই পঞ্চ-পাণ্ডবের কেউই।

বাংলাদেশ দল জিম্বাবুয়ের উদ্দেশে পাড়ি দেশ ছাড়লেও সঙ্গে থাকছেন না কোনো নির্বাচক। বিসিবির নির্ভরযোগ্য সূত্র থেকে বিষয়টি জানা গেছে। মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামকেও নাকি জাতীয় দলের সঙ্গী করা হয়নি। এর আগে বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও কোনো নির্বাচিক ছাড়াই সফরে গিয়েছিলো টাইগাররা।

এদিকে সোমবার রাতে আগে-ভাবেই পাঁচ সদস্যের একটি দল জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়ে। সেখানে ক্রিকেটার ছিলেন মোট তিনজন। সেই তিনজন ক্রিকেটার হলেন- মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্ত ও হাসান মাহমুদ। আর তাদের সঙ্গে ছিলেন- ম্যানেজার নফিস ইকবাল।

আর মঙ্গলবার রাতে জিম্বাবুয়ের উদ্দেশে বাংলাদেশ দলকে বহনকারী বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রাত আনুমানিক ১টা ৪০ মিনিটে ঢাকা ঢাকা ত্যাগ করবে। সোহান-লিটনদের সঙ্গে থাকবেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ চৌধুরী।

যেহেতু টি-টোয়েন্টি সিরিজের পর ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে, তাই অধিনায়ক তামিম ইকবালসহ ওয়ানডে স্পেশালিস্টরা জিম্বাবুয়ে যাবেন আগামী ৩০ জুলাই।

এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। বিসিবির কাছ থেকে ছুটি নেওয়ায় পুরো এই সফরে দলের সঙ্গে থাকছেন না বিশ্বসেরা অলরাউন্ডর সাকিব আল হাসান। অন্যদিকে মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম ও তামিম ইকবালকে পাওয়া যাবে শুধু ওয়ানডে সিরিজে। অবসর নেয়া তামিম ইকবালের টি-টোয়েন্টিতে থাকার কোনো প্রশ্ন আসছে না। আর রিয়াদ ও মুশফিক থাকবেন বিশ্রামে।

আগামী ৩০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ টাইগারদের। ৩১ জুলাই দ্বিতীয় ও ২ আগস্ট তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৫ আগস্ট। ৭ ও ১০ আগস্ট পরের দুই ওয়ানডে তামিম ইকবাল বাহিনীর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ