• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৩৫ অপরাহ্ন

আজ মাইটিভিতে ‘অনলাইনে হয়রানি ও করণীয়’ বিষয়ক টকশো ‘ল এন্ড রাইটস্’

মো. ফারুক / ৩৬ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২

শনিবার (২২ অক্টোবর) সন্ধ্যা ৬.৫০ মিনিটে মাইটিভিতে প্রচারিত হবে আইন বিষয়ক দর্শকপ্রিয় ও জনগুরুত্বপূর্ণ অনুষ্ঠান ‘ল এন্ড রাইটস্’। এবারের আলোচনার বিষয়বস্তু হলো ‘অনলাইনে হয়রানি ও করণীয়’। বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট আব্দুল্লাহ আল মনসুর (রিপন)-এর সঞ্চালনায় এ পর্বে অতিথি আলোচক হিসেবে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী ও সাবেক সংসদ সদস্য এডভোকেট নূরজাহান বেগম মুক্তা।
নূরজাহান বেগম মুক্তা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনশাস্ত্রে এল.এল.বি (অর্নাস) ও এল এল এম ডিগ্রী লাভ করেন। ১৯৯৩ সাল থেকে তিনি আইন পেশায় যুক্ত আছেন। ১৯৯৬ সাল থেকে সুপ্রিম কোর্টে আইনজীবী হিসেবে প্র্যাকটিস শুরু করেন।
আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর একাত্তরে মুক্তিযুদ্ধের সময় সংগঠিত মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য গঠিত ট্রাইব্যুনালে শুরু থেকেই নূরজাহান বেগম মুক্তা প্রসিকিউটর (ডেপুটি এর্টনী জেনারেল) হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। বিচার কাজ পরিচালনায় যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছেন তিনি।
পারিবারিকভাবেই রাজনীতির হাতে খড়ি ঘটে নুরজাহান বেগম মুক্তার। বাবা ছিলেন সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের ডাকসাইটের নেতা। সেই সুবাদে ছাত্র জীবনেই জড়িয়ে পড়েন রাজনীতিতে। ঢাকা বিশ্ববিদ্যালয় পড়াকালে শামসু্ন্নাহার হল ছাত্রলীগের সাধারণ সম্পাদিকা ও পরে কেন্দ্রীয় কমিটিতে পদ লাভ করেন মুক্তা।
অনুষ্ঠান সঞ্চালক আব্দুল্লাহ আল মনসুর (রিপন) কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার বসন্তপুর গ্রামের কৃতি সন্তান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক শিক্ষার্থী। তিনি একাধারে ঢাকা কোর্ট রিপোর্টার্স এসোসিয়েশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশনের আজীবন সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার্ড গ্র্যাজুয়েট সদস্য। এছাড়া তিনি বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
অনুষ্ঠান বিষয়ে আব্দুল্লাহ আল মনসুর (রিপন) বলেন এ অনুষ্ঠানটি ক্রমেই দর্শকপ্রিয়তা পাচ্ছে। আইন বিষয়ক জনসচেতনতামূলক, সময়োপযোগী ও গুরুত্বপূর্ণ এ অনুষ্ঠানটিতে মূলত দর্শক মহলের সুবিধার্থে আমাদের দেশের প্রচলিত আইনের বিভিন্ন ধারার বিষয়ে প্রশ্ন-উত্তরগুলো অত্যন্ত সহজ ও সাবলীলভাবে উপস্থাপন করা হয়। অনুষ্ঠানটি উপভোগ করলে দর্শক সাধারণের মাঝে আইনের অনেক জটিল বিষয়গুলো সহজ মনে হবে।
অনুষ্ঠানটি দেখার জন্য তিনি দেশ-বিদেশের সকল দর্শককে আমন্ত্রণ জানিয়েছেন।
উল্লেখ্য, অনুষ্ঠানটি পরদিন রোববার সকাল ৬.৫৫ মিনিটে পুনঃপ্রচার হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ