• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৫:৫৫ পূর্বাহ্ন

মধ্যপ্রাচ্যে বিমানের ভাড়া কমল

আমার কাগজ প্রতিবেদকঃ / ৪৪ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

আসন খালি থাকা সাপেক্ষে মধ্যপ্রাচ্যগামী পাঁচটি গন্তব্যে টিকেটের দাম কমানোর ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম এবং সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবির নতুন টিকিটের সর্বোচ্চ ভাড়া নির্ধারণ করা হয়েছে।

রাষ্ট্রীয় পতাকাবাহী এই প্রতিষ্ঠান জানায়, আসন খালি থাকা সাপেক্ষে ১৬ জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, বর্তমানে ঢাকা-জেদ্দা গন্তব্যে ইকোনমি ক্লাসের প্রতি টিকেটের একমুখী সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৭২ হাজার ৪৫৫ টাকা। এটি কমিয়ে ট্যাক্সসহ ৬৪ হাজার ৮২০ টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা থেকে রিয়াদ ও দাম্মামে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭০ হাজার ৭৫৮ টাকা, যা কমিয়ে ট্যাক্সসহ ৬৩ হাজার ১২৩ টাকা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-দুবাই ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৭৫ হাজার ৫০৮ টাকা থেকে কমিয়ে ৬২ হাজার ৭৮৪ টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা-আবুধাবি ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৬৭ হাজার ২৫ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৫৮ হাজার ৫৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।

সম্প্রতি আসন সংকটের অজুহাতে দুবাইয়ের ৪০ হাজার টাকার একমুখী টিকেট ৮৭ হাজার, সৌদি আরবের ৪২ হাজারের টিকেট ৭৫ হাজার টাকায় বিক্রি হয়েছে। দীর্ঘদিন ধরে ভাড়া কমানোর দাবি জানাচ্ছিলেন প্রবাসীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ