• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন

ভূমি অফিসে তিন বছরের বেশি সময় কর্মরতদের বদলির সুপারিশ

আমার কাগজ প্রতিবেদকঃ / ৫০ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

সহকারী কমিশনারের (ভূমি) অফিসে তিন বছরের বেশি কর্মরত কর্মচারীদের বদলির সুপারিশ করেছে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে ভূমি) অফিসের যে সকল কর্মচারীর চাকরি তিন বছর অতিক্রম করেছে, তাদের দ্রুত বদলির ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি মো. মকবুল হোসেন। বৈঠকে কমিটির সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, মো. হাবিবর রহমান, মো. শাহজাহান মিয়া, উম্মে ফাতেমা নাজমা বেগম ও মো. আমিনুল ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সদস্য আমিনুল ইসলাম জনান, একই কর্মস্থলে দীর্ঘদিন চাকরি করার কারণে তারা নানা বিষয়ের সঙ্গে জড়িয়ে পড়েন। এতে করে জনগণ তাদের কাঙ্খিত সেবা পান না। এ কারণে কমিটি বলেছে, একই স্টেশনে যারা তিন বছরের বেশি দিন চাকরি করছেন, তাদের অন্যত্র বদলি করতে।

কমিটি সূত্র জানায়, বৈঠকে সহকারী কমিশনারের কার্যালয়ে নিম্নস্তরের কর্মচারীদের দুর্নীতি ও অনিয়মের সঙ্গে সম্পৃক্ততার সূত্র ধরে তাদের বদলির প্রসঙ্গটি আসে। তারা একই কর্মস্থলে দীর্ঘদিন থাকার কারণে নানা অনিয়মে জড়িয়ে পড়েন। যার কারণে কমিটি তাদের চাকরি একই স্টেশনে তিন বছরের বেশি হলে বদলির সুপারিশ করে।

এ বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বৈঠকে জানানো হয়, বিভিন্ন ভূমি অফিসে কর্মরত তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীরা মূলত সংশ্লিষ্ট জেলা প্রশাসনের অধীন। যে কারণে তাদের বিদ্যমান বিধানে জেলার বাইরে বদলির সুযোগ নেই। কমিটি অবশ্য পরে জেলার বাইরে সম্ভব না হলে নিজ জেলার অন্তর্গত অন্যান্য অফিসে বদলির কথা বলেছে।

বৈঠকে গুচ্ছগ্রাম প্রকল্পের গুচ্ছগ্রামে প্রকৃত বরাদ্দপ্রাপ্তরা বসবাস করছে কিনা, তা পর্যবেণ করা এবং কৃষিকাজের জন্য জমি লিজ নিয়ে সেগুলো অন্যকাজে ব্যবহার হচ্ছে কিনা, তদন্ত করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: