• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

ভারতের নতুন মন্ত্রিসভায় ৩৬ নতুন মুখ

ফারুক হোসাইন / ২৫ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৭ জুলাই, ২০২১

আমার কাগজ ডেস্ক:

ভারতের মন্ত্রিসভায় ব্যাপক রদবদল এনেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই মন্ত্রিসভায় নতুন মুখ ৩৬ জন। মোট সংখ্যা ৭৭। সাতজনের পদোন্নতি হয়েছে। বুধবার দিল্লিতে রাষ্ট্রপতি ভবনের দরবার হলে শপথ নেন ১৫ জন নতুন মন্ত্রী।

তবে শুধু নতুনদের জায়গা দেওয়া নয়, পুরনোদের মধ্যেও অনেককে বাদ দেওয়া হয়েছে। আগের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন ১৫ জন পূর্ণমন্ত্রী। তাঁদের মধ্যে রয়েছেন আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, রাসায়নিক ও সার মন্ত্রী সদানন্দ গৌড়া, শ্রমমন্ত্রী সন্তোষ গঙ্গোয়ার, শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক প্রমুখ।

এছাড়াও উপভোক্তা বিষয়ক, খাদ্য ও গণবন্টন প্রতিমন্ত্রী রাওসাহেব, শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোত্রে, নারী ও শিশু উন্নয়ন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় প্রমুখও পদত্যাগ করেন। থাওয়ারচাঁদ গহলৌতকে কর্নাটকের রাজ্যপাল করে পাঠানো হয়েছে।

বিশেষজ্ঞরা বলছে, সবটাই হচ্ছে মোদি সরকারের কোভিড মোকাবেলার ব্যর্থতা ঝেড়ে ফেলার জন্য। তাছাড়াও রয়েছে দুটি বিষয়। এক, আগামী বছর উত্তরপ্রদেশে ভোট। দুই, ২০২৪ সালে লোকসভা ভোট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
%d bloggers like this: