• রবিবার, ২৯ মে ২০২২, ০৫:১০ অপরাহ্ন

ভারতের কাছে পাত্তাই পেল না পাকিস্তানের মেয়েরা

প্রতিবেদকের নাম / ৪১ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৬ মার্চ, ২০২২

ক্রীড়া ডেস্ক:

নারী ওয়ানডে বিশ্বকাপে প্রথমপর্বের খেলায় ভারতের কাছে পাত্তাই পেল না পাকিস্তানের মেয়েরা। এদিন পাকিস্তানকে ১০৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত নারী দল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে র্নিধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৪ রান তুলে ভারত। জবাবে খেলতে নেমে মাত্র ১৩৭ রানেই গুটিয়ে যায় পাকিস্তান।

মাউন্ট মঙ্গাইনুয়ে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক মিতালি রাজ। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি ভারতের। ইনিংসের তৃতীয় ওভারে ব্যক্তিগত শূন্যরানে সাজঘরে ফেরেন ওপেনার শেফালি বার্মা।

দ্বিতীয় উইকেটে দীপ্তি শর্মাকে নিয়ে ৯২ রানের জুটি গড়েন ওপেনার স্মৃতি মান্ধানা। ৪০ রানে আউট হন দীপ্তি। আর আউট হওয়ার পূর্বে ব্যক্তিগত অর্ধশতক ঠিকই পূর্ণ করেন স্মৃতি। থেমেছেন ৫২ রানে। পরে মাত্র ১৬ রান তুলতেই ফেরেন আরও তিন ব্যাটার। হার্মানপ্রিত ৫ রানে, রিচা ১ রানে এবং মিতালি রাজ আউট হন ৯ রানে।

১১৪ রানে ৬ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে ভারত। সপ্তম উইকেট জুটিতে বিশ্ব রেকর্ড ১২২ রান যোগ করেন স্নেহ রানা ও পূজা ভাস্ত্রাকার। স্নেহ ৪৮ বলে ৫৩ এবং পূজা ৫৯ বলে খেলেন ৬৭ রানের ইনিংস। এ দুজনের ব্যাটে ভর করেই মূলত আড়াইশ ছুঁইছুঁই স্কোর পেয়েছে ভারত।

রান তাড়া করতে নামা পাকিস্তানের শুরুটা ছিল ধীরগতির। ১১তম ওভারে ২৮ রানে প্রথম উইকেট হারায় তারা। জাভেরিয়া খানকে (১১) ফেরানো রাজেশ্বরী স্পিন জাদুতে মিডল অর্ডার এলোমেলো করে দেন। তার সঙ্গে ‍ঝুলন গোস্বামী ও স্নেহ বল হাতে দুর্দান্ত ছিলেন।

নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাকিস্তান রানের গতি বাড়াতে পারেনি। ইনিংস সেরা ৩০ রান করেন ওপেনার সিদ্রা আমিন। এছাড়া ২৪ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন ডায়ানা বেগ। আর কোনো ব্যাটসম্যান ২০-এর ঘরে যেতে পারেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ