• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫০ অপরাহ্ন

ভারতকে ফাইনালে যেতে দিল না পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: / ১৭ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

সুপার ফোরে টানা দুই ম্যাচে হেরে বিদায়ের দ্বারপ্রান্তেই ছিল ভারত। যে টুকু আশা ছিল সেটাও আজ বুধবার শেষ করে দিল পাকিস্তান। আফগানিস্তানকে হারিয়ে আজই এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করল পাকিস্তান। ফলে এশিয়া কাপের ফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে গেল ভারত ও আফগানিস্তানের।

ভারতের জন্য ফাইনালের জন্য সমীকরণটা খুব কঠিন ছিল। তাদের ফাইনালে যেতে হলে পাকিস্তানকে তাদের পরের দুই ম্যাচেই হারতে হতো। কিন্তু সেই ভুল করল না বাবর আজমের দল। আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালের টিকেট পেল পাকিস্তান।

সুপার ফোরে টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ফাইনালে গেল পাকিস্তান। তাদের সঙ্গে সমান দুই জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। আগামী ১১ সেপ্টেম্বর এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাকিস্তান।

সুপার ফোরে জয়ের খাতাই খুলতে পারেনি আফগানিস্তান ও ভারত। দুই ম্যাচে খেলে দুটিতেই হেরেছে তারা। তাই এশিয়া কাপের ফাইনাল নিয়ে কোনো সমীকরণ কষতে হয়নি। দুই জয়ে সমান ৪ পয়েন্ট নিয়ে সরাসরি ফাইনালে পা রাখল শ্রীলঙ্কা ও পাকিস্তান।

আজ বুধবার সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়েছে পাকিস্তান। শারজাহতে এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে স্কোরবোর্ডে ১২৯ রান তুলেছে আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেছেন ইব্রাহিম জাদরান। ৩৭ বলে তাঁর ইনিংসে ছিল ২ বাউন্ডারি ও একটি ছক্কা।

জবাব দিতে নেমে ৪ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে পাকিস্তান। রান তাড়ায় শুরুতে বিপদে পড়ে যায় পাকিস্তান। তবে কোনো অঘটন হয়নি। জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ে বাবর আজমের দল।

শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ১১ রান, আর আফগানিস্তানের লাগত এক উইকেট। বলা চলে, ম্যাচের নাগাল ছিল আফগানদের হাতেই। কিন্তু বল হাতে দারুণ করা নাসুম শাহ ব্যাট হাতেও দলের দায়িত্ব নিলেন। দুই ছক্কা মেরে অবিশ্বাস্যভাবে পাকিস্তানকে জয় উপহার দিলেন তরুণ এই পেসার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ