• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৬:৫৫ অপরাহ্ন

ভাঙা বিমান থেকে সাগরে লাফ, ১২ ঘণ্টা সাঁতরে কূলে মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কঃ / ২৯ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

‘রাখে আল্লাহ মারে কে’। ঠিক এই কথাটি আরও একবার সত্যি প্রমাণিত হলো মাদাগাস্কার মন্ত্রী সার্জ গেলের ক্ষেত্রে। সোমবার ভেঙে যাওয়া উড়োজাহাজ থেকে সাগরে লাফিয়ে পড়ে টানা ১২ ঘণ্টা সাঁতরে পাড়ে উঠলেন তিনি। বিধ্বস্ত অবস্থাতে জানালেন, তার মৃত্যুর সময় এখনো হয়নি।

আনন্দবাজারের খবর অনুযায়ী, ৫৭ বছরের ওই মন্ত্রী যে উড়োজাহাজে সফর করছিলেন, সেটি মাদাগাস্কারের উত্তর পূর্ব উপকূলীয় অংশে আছড়ে পড়ে। ওই ঘটনায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। তবে মন্ত্রী সার্জ গেলসহ আরও একজন কোনো রকমে প্রাণে বেঁচে ফিরেছেন।

মন্ত্রীর বক্তব্য অনুযায়ী, উড়োজাহাজটি পড়ার ঠিক আগে তিনি সাগরে লাফিয়ে পড়েন। তারপর ভেঙে পড়া উড়োজাহাজের একটি আসন আঁকড়ে ধরে সাঁতার কাটতে শুরু করেন। ওই আসনই তাকে ভেসে থাকতে সাহায্য করে। শেষ পর্যন্ত ১২ ঘণ্টা পরে, অর্থাৎ মঙ্গলবার মাহামবো শহরের কাছে পাড়ে এসে ওঠেন গেল।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ডেকচেয়ারে ক্লান্ত ভাবে শুয়ে রয়েছেন গেল। তার পরনে সেনাবাহিনীর পোশাক। বড় ধরনের কোনো জখম নেই তার শরীরে। টানা পানিতে ভেসে থাকার কারণে শুধু জ্বর এসেছে। ঠিক কী কারণে উড়োজাহাজটি ভেঙে পড়ল, তা খতিয়ে দেখছে মাদাকাস্কা প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ