• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:২৪ অপরাহ্ন

বড় জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে সিটি

প্রতিবেদকের নাম / ১৭ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৮ অক্টোবর, ২০২২

স্পোর্টস ডেস্ক
ম্যানচেস্টার সিটিতে আসার পর থেকে গোল করাটাকে যেন ডাল-ভাত বানিয়ে ফেলেছেন আর্লিং হালান্ড। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গত ম্যাচেই হ্যাট্ট্রিক করা হালান্ড এবার গোল পেয়েছেন সাউদাম্পটনের বিপক্ষে। তবে শুধু হালান্ডই নয়, টেবিলের তলানির দল সাউদাম্পটনের বিপক্ষে আলো ছড়িয়েছেন সতীর্থরাও। আর তাতে বড় জয় নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠল ম্যানচেস্টার সিটি।

ইতিহাদ স্টেডিয়ামের ম্যাচে শনিবার সাউদাম্পটনকে ৪-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেনছেন জোয়াও ক্যানসেলো, ফিল ফোডেন, রিয়াদ মাহরেজ ও হলান্ড।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে সিটি। দ্বিতীয় মিনিটেই প্রথম সুযোগ তৈরি করে তারা। কিন্তু মাহরেজের জোরালো শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। চতুর্দশ মিনিটে হালান্ডের শট পোস্টে লেগে ফিরে যায়।

২০তম মিনিটে সুযোগ হাতছাড়া করেননি ক্যানসেলো। চমৎকার গোলে দলকে এগিয়ে দেন এই ফরোয়ার্ড। ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফোডেন। কেভিন ডে ব্রুইনের পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন এই ইংলিশ মিডফিল্ডার। ২-০ গোলে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন মাহরেজ। রদ্রির ক্রসে ছয় গজ বক্সের কোনাকুনি থেকে দারুণ ভলিতে গোলটি করেন তিনি।

৫৭তম মিনিটে আরেকটি ভালো সুযোগ হাতছাড়া করেন হলান্ড। ডি ব্রুইনের পাসে ছয় গজ বক্সের মুখে প্রতিপক্ষের খেলোয়াড়ের চাপে বলে পা ছোঁয়াতে পারেননি নরওয়ের ফরোয়ার্ড। কিন্তু ৬৫তম মিনিটে সে আক্ষেপ দূর করেন ২২ বর্ষী স্ট্রাইকার। ক্যানসেলোর পাসে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন। ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার দল।

৯ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে সিটির পয়েন্ট এখন ২৩। এক ম্যাচ কম খেলে ২১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে আর্সেনাল। তাদের সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম হটস্পার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ