• শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১০:৩৩ অপরাহ্ন

বড়সড় আইনি ঝামেলায় ঐশ্বরিয়া

বিনোদন ডেস্কঃ / ৩২ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

বেশ জটিল আইনি ঝামেলায় পড়ে গেছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। পানামা পেপারস মামলায় তাকে সোমবার তৃতীয়বারের মতো তলব করে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এদিন নায়িকা হাজিরাও দেন। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে কবর, সেখানে ইডি কর্মকর্তাদের কড়া কড়া প্রশ্নের মুখে পড়েন বচ্চন পরিবারের বধূ।

এদিকে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, বিদেশে সম্পদ রাখার জন্যই ঐশ্বরিয়াকে তলব করা হয়। এর আগেও অভিনেত্রীকে দুই দফায় তলব করেছিল ইডি। কিন্তু সেই সময় ব্যক্তিগত কারণ দেখিয়ে তদন্তে যোগ দেওয়া থেকে বিরত ছিলেন বলিউডের এই সাবেক বিশ্বসুন্দরী।

পানামার ১ কোটি ১৫ লাখ গোপন নথি ২০১৬ সালের এপ্রিল মাসে ফাঁস হয়েছিল। বিভিন্ন দেশের বহু মানুষ বিদেশে কী পরিমাণ সম্পত্তি গচ্ছিত রেখেছেন, তা নিয়ে তথ্য প্রকাশ করা হয়েছিল সে সময়। নথিগুলোর কিছু সত্তরের দশকের। পানামার একটি ল ফার্ম এবং করপোরেট সেবাদানকারী সংস্থা মোসাক ফনসেকা এই নথি তৈরি করেছিল। মূলত কর ফাঁকি দেওয়ার জন্যই বিদেশে সম্পদ গচ্ছিত রাখা হয়েছিল বলে দাবি করা হয়।

পানামা নথিতে নাম থাকায় আদালতের নির্দেশে বহু আগেই পাকিস্তানে প্রধানমন্ত্রিত্ব খোয়াতে হয়েছে নওয়াজ শরিফকে। এছাড়া ভারতেও অমিতাভ বচ্চন, ঐশ্বরিয়াসহ ৩০০ জন বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু করার কথা জানিয়েছিল নরেন্দ্র মোদি সরকার।

পানামা নথির দ্বিতীয় দফার তথ্য প্রকাশ্যে আসতেই ভারত সরকার জানিয়েছিল, বিষয়টির ওপর তারা নজর রাখছে। প্রথম পর্যায়ের পানামা নথির তথ্যের ভিত্তিতে বিভিন্ন তদন্ত সংস্থা ৭৪টি মামলা করে তদন্ত শুরু করে। এর মধ্যে ৬২টির ক্ষেত্রে উপযুক্ত ব্যবস্থা নেওয়া গেছে। ফলে ১১৪০ কোটি টাকার অঘোষিত সম্পত্তি চিহ্নিত করতে পেরেছে ভারত সরকার।

এরপর আর এই মামলা সম্পর্কে তেমন কোনো খবর প্রকাশ্যে আসেনি। ঐশ্বরিয়াকে তলব করার মধ্য দিয়ে আবারও তা প্রকাশ্যে এলো। বিদেশে বিপুল পরিমাণ সম্পত্তি গচ্ছিত রাখা নিয়ে তাকে প্রশ্ন করেছে ইডি। ২০০৫ সালে প্রতিষ্ঠিত একটি কোম্পানিকে নিয়ে ঐশ্বরিয়াকে জেরা করা হয়েছে। স্বভাবতই অস্বস্তি বাড়ল বচ্চন পরিবারের। এখন এই জল কতদূর গড়ায় সেটাই দেখার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ