• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

ব্রাজিলের ৮ ফুটবলারকে নিষিদ্ধ করেছে ফিফা

স্পোর্টস ডেস্ক: / ৪৫ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ব্রাজিলের আট ফুটবলারকে নিষিদ্ধ করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)। ব্রাজিলিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের (সিবিএফ) আবেদনের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে তারা। আগামী ১০ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত এই পাঁচদিন কোনো ম্যাচ খেলতে পারবেন না ওই আট ফুটবলার।

চলতি আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের হয়ে খেলতে যায়নি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা মূল দলের ৯ ফুটবলার। কেননা ক্লাবের হয়ে ফের খেলতে হলে আগে ১০ দিনের আইসোলেশনে থাকতে হবে। সেই ৯ ফুটবলারের আটজনকে নিষিদ্ধ করেছে ফিফা।

ফিফার নিয়ম অনুযায়ী পাঁচদিন ক্লাবগুলোর হয়ে মাঠে নামতে পারবেন না ব্রাজিলের এই আট ফুটবলার। ফলে আগামী সপ্তাহে লিগের ম্যাচগুলোতে লিভারপুল, ম্যানসিটি, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লিডস ইউনাইটেড ৮ ব্রাজিলিয়ানকে পাচ্ছে না।

আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিল ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি ম্যাচ খেলার কথা। এর মধ্যে একটি ম্যাচ খেলেছে দলটি। পাশাপাশি আর্জেন্টিনার বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি পণ্ড হয়ে গেছে নানা জটিলতায়। এছাড়া বাকি আছে পেরুর বিপক্ষে ম্যাচ। এই তিন ম্যাচের আগে কোভিড নীতিমালা মেনে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নিয়ম করেছে ইংল্যান্ড। আর তাই ব্রাজিলিয়ান খেলোয়াড়দের ছাড়েনি ইংলিশ দলগুলো।

নিজেদের ফুটবলাররা না আসায় ক্ষুব্ধ হয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। ফিফার কাছে ওই খেলোয়াড়দের নিষেধাজ্ঞা চেয়ে তারা আপিল করে।

নিষিদ্ধ হওয়া আট খেলোয়াড় হলেন- রবার্তো ফিরমিনো, ফ্যাবিনিও, আলিসন বেকার, এডেরসন, গ্যাব্রিয়েল জেসুস, ফ্রেড, থিয়াগো সিলভা, রাফিনিয়া।

নিষেধাজ্ঞা না পাওয়া একমাত্র ফুটবলার হলেন এভারটনের রিচার্লিসন। টোকিও অলিম্পিক ফুটবলে খেলায় তার প্রতি নমনীয়তা দেখিয়েছে সিবিএফ।

ইতিমধ্যে এই সিদ্ধান্তের কথা ক্লাবগুলোকে জানিয়ে দিয়েছে ফিফা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: