• সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৭:০৮ অপরাহ্ন

বেনাপোল দিয়ে বন্ধ হলো স্টুডেন্ট ভিসায় ভারতে প্রবেশ

প্রতিবেদকের নাম / ৬৩ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

বেনাপোল প্রতিনিধি:

ওমিক্রনের প্রভাবে এবার যশোরের বেনাপোল দিয়ে বন্ধ হয়ে গেল ভারতের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যায়নরত স্টুডেন্ট ভিসাধারী ভারত গমন। গত ৪ দিন ধরে পেট্রাপোল ইমিগ্রেশন স্টুডেন্ট ভিসা নিয়ে ভারত গমনকারী পাসপোর্ট যাত্রীদের ভারতে প্রবেশ বন্ধ করে দিয়েছে। ফলে ভারতের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের ভবিষৎ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তাদের অভিভাবকরা।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবর রহমান জানান, বাংলাদেশি ছাত্র-ছাত্রী যারা ভারতের বিভিন্ন প্রতিষ্ঠানে পড়াশুনা করেন, তাদের পেট্রাপোল ইমিগ্রশন এন্ট্রি সিল না দিয়ে দেশে ফেরত পাঠাচ্ছে।

পেট্রাপোল ইমিগ্রেশন থেকে বলা হয়েছে, কোন স্টুডেন্ট ভিসাধারীকে যেন বহির্গমন সিল দেয়া না হয়। গত ১৭ ডিসেম্বর পেট্রাপোল ইমিগ্রেশন থেকে এ সংক্রান্ত একটি মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে। অভিভাবকদের বিশেষ অনুরোধে গত দু’দিনে ২/১জন স্টুডেন্টকে বহির্গমন সিল দিয়ে ভারতে পাঠানো হলেও তাদের ফেরত দেয়া হয়েছে। তবে শুধুমাত্র যে সব স্টুডেন্টদের সামনে পরীক্ষা তাদের যথাপোযুক্ত প্রমাণ সাপেক্ষ ভারতে যেতে দেয়া হচ্ছে। তবে সে সব স্টুডেন্টদের পাসপোর্ট আগে পেট্রাপোলে পাঠানো হচ্ছে অনুমোদন জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ