• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৫৮ অপরাহ্ন

বেতন-বোনাসের দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

আমার কাগজ ডেস্ক: / ২৯ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

রাজধানীর মিরপুর-১১ নম্বরের কটন টেক্সটাইল নামে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা শনিবার সকালে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন। এতে ওই রাস্তায় সকাল থেকে যান চলাচল ব্যাহত হয়ে ভোগান্তিতে পড়েছে মানুষ।

বিষয়টি নিশ্চিত করে পল্লবী থানার পরিদর্শক (পেট্রোল) মো. আফজাল হোসেন বলেন, বকেয়া বেতন ও বোনাসের দাবিতে সকাল ৯টার দিকে কটন টেক্সটাইলের শ্রমিকরা মিরপুর-১১ নম্বরের পূরবী সিনেমা হলের পেছনে পোস্ট অফিসের সামনের রাস্তা অবরোধ করেছেন। তাদের অবরোধের কারণে পোস্ট অফিসের সামনের রাস্তায় যান চলাচল ডাইভারশন করে দিতে হচ্ছে। এতে সকাল থেকে যান চলাচল অনেকটাই ব্যাহত হচ্ছে।

কটন টেক্সটাইলের মালিকপক্ষ ও শ্রমিকদের সঙ্গে কথা বলেছে পল্লবী থানার পুলিশ। আলোচনার মাধ্যমে বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে।

২০ রোজার মধ্যে দেশের পোশাক শ্রমিকসহ সব কারখানা শ্রমিকদের বোনাস দিতে গত ১১ এপ্রিল নির্দেশনা দেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান। সেই সঙ্গে ঈদের ছুটির আগে এপ্রিল মাসের প্রথম ১৫ দিনের বেতন দেওয়ারও নির্দেশনা দেওয়া হয়।

রাজধানীর বিজয় নগরের শ্রম ভবনে শ্রমিকদের বেতন-বোনাস সংক্রান্ত একটি ত্রিপক্ষীয় পর্ষদ সভায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান এ নির্দেশনা দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ