• রবিবার, ২৯ মে ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন

বেঙ্গালুরুতে ২৫২ রানে অলআউট ভারত

প্রতিবেদকের নাম / ৩৩ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১২ মার্চ, ২০২২

ক্রীড়া ডেস্ক:

মহালিতে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে দাপুটে জয় পেয়েছে ভারত। তবে দ্বিতীয় ম্যাচের শুরুটা ততটাও ভালো হয়নি। বেঙ্গালুরুতে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচে লঙ্কান স্পিনারদের ঘূর্ণিতে ২৫২ রানে অলআউট হয়েছে স্বাগতিক ভারত।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তবে ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেননি দলের ওপেনাররা। মাত্র ৪ রান করেই আউট হন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। আর দলনেতা ও ওপেনার রোহিত শর্মা আউট হওয়ার আগে করেন ১৫ রান।

তৃতীয় উইকেটে দলের হাল ধরার চেষ্টা চালান হানুমা বিহারি এবং বিরাট কোহলি। প্রথমদিকে দেখে-শুনে ব্যাট করলেও জুটিটা খুব একটা বড় করা হয়নি। ব্যক্তিগত ২৩ রানে আউট হন কোহলি। আর আউট হওয়ার আগে ৩১ রান করেন হানুমা বিহারি। পরের উইকেটে ব্যাট করতে নেমে ৩৯ রান করেন রিশাব পান্ত।

এরপর সবাই আসা-যাওয়া করলেও একাই লড়তে থাকেন শ্রেয়াস আইয়ার। টুকটুক করে খেলে যান শেষ পর্যন্ত। এই যাত্রা পথে পাঁচজন ব্যাটারের সাক্ষাৎ পান তিনি। ৪ রানে রবিন্দ্রো জাদেজা, ১৩ রানে অশ্বিন, ৯ রানে অক্ষর প্যাটেল এবং ৫ রানে আউট হন মোহাম্মদ সামি।

এদিকে দশম উইকেটে গিয়ে আউট হন আইয়ার। সেঞ্চুরির পথেই এগোচ্ছিলেন এই ভারতীয় ব্যাটার। কিন্তু নার্ভাস নাইনটিতে থামেন তিনি। আউট হওয়ার পূর্বে করেন ৯২ রান। ৯৮ বলে খেলা তার এই ইনিংসটি ১০টি চার এবং চারটি ছয়ে সাজানো।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন লাসিথ এম্বুলদেনিয়া এবং প্রবীণ জয়াবিক্রমা। এছাড়া ধনঞ্জয়া ডি সিলভা দুটি এবং সুরাঙ্গা লাকমাল একটি করে উইকেট পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ