• রবিবার, ২৯ মে ২০২২, ১২:১১ অপরাহ্ন

বৃহস্পতিবার চালু হচ্ছে এফডিসিতে নির্মিত নান্দনিক মসজিদটি

প্রতিবেদকের নাম / ৫৫ শেয়ার
প্রকাশিত : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

বিনোদন ডেস্ক:
সিনেমার তারকাদের আনাগোনায় মুখর থাকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি)। পাশাপাশি দেশের অন্যান্য অঙ্গনের তারকাদেরও দেখা মেলে সেখানে। তবে সাম্প্রতিক সময়ে লাইট-ক্যামেরা-অ্যাকশনে ব্যস্ত জায়গাটি কিছুটা স্থবির হয়ে পড়েছে। এর কারণ এই শিল্পের মন্দাভাব। তবে এরমধ্যেই একটি সুখবর এফডিসিতে কাজ করা ধর্মপ্রাণ মুসলমানদের জন্য।

আগামীকাল (২০ জানুয়ারি) উদ্বোধন হতে যাচ্ছে সম্প্রতি এফডিসিতে নির্মাণ শেষ হওয়া নান্দনিক মসজিদটি। অনেক বছর আগেই মসজিদ স্থাপন করা হয় চলচ্চিত্রের এই স্থানটিতে। তবে ২০১৮ সালের ১২ ডিসেম্বর সেই মসজিদটির পুনঃনির্মাণের ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয়।

জানা গেছে, থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর দানবীর আবদুল কাদির মোল্লার অর্থায়নে মসজিদটির পুনঃনির্মাণের কাজ সম্পন্ন হয়েছে। যিনি এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে শতাধিক মসজিদ নির্মাণ করেছেন।

বিএফডিসির মসজিদটি পুনঃনির্মাণে খরচ পড়েছে পৌনে ৩ কোটি টাকা। মসজিদের ওপরের অংশের দু’পাশে নির্মিত হয়েছে সুউচ্চ মিনার। আর মাঝখানের গম্বুজের কারুকার্য মসজিদটির সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে।

মসজিদটির নির্মাণ সংশ্লিষ্ট কাজের সঙ্গে যুক্ত ছিলেন তরুণ অভিনেতা সনি রহমান। তিনি জানান, মসজিদটি উদ্বোধন করবেন আবদুল কাদির মোল্লা। এছাড়াও উপস্থিত থাকবেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, প্রযোজক, পরিচালক সমিতির নেতারা এবং শিল্পীদের প্রতিনিধিরা।

নায়ক সনি রহমান বলেন, ‘মসজিদটি পুনঃনির্মাণে এখন পর্যন্ত প্রায় পৌনে তিন কোটি টাকা খরচ হয়েছে। সৌন্দর্য বর্ধণে তিনটি ঝাড়বাতি লাগানো হয়েছে। যা চিত্রনায়িকা নিপুন দিয়েছেন। এছাড়া কার্পেটের ব্যবস্থা করেছেন খাসজমিন সিনেমার প্রযোজক সুজন। উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন করতে প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু ছাড়াও কয়েকজন সহযোগিতা করছেন।

এদিকে মসজিদটি উদ্বোধনের আগে এর সামনের অংশের ঝর্ণা স্পটসহ লাইটিং করা হয়েছে। গেট ডেকোরেশন, সাউন্ড এবং স্টেজও নির্মাণ করা হয়েছে সেখানে। দু’তলা বিশিষ্ট এই মসজিদে একসঙ্গে প্রায় পাঁচ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন বলে জানা গেছে।

আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে প্রতিদিনই এফডিসিতে চলচ্চিত্র তারকারা ভিড় জমাচ্ছেন। প্রার্থীদর পাশাপাশি গণমাধ্যম কর্মীরাও সেখানে জড়ো হচ্ছেন। সব মিলিয়ে উৎসব মুখর এক পরিবেশ বিরাজ করছে দেশীয় চলচ্চিত্র আঁতুড়ঘর হিসেবে পরিচিতি স্থানটিতে। এরমধ্যেই নান্দনিক মসজিদটির উদ্বোধনের খবরে সবার কৌতূহল আরও বেড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ