• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:১৪ অপরাহ্ন

বৃষ্টি উপেক্ষা করে সড়কে শিক্ষার্থীরা

আমার কাগজ প্রতিবেদকঃ / ৮৭ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর রামপুরায় কালোব্যাজ ধারণ ও মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন করেছেন ১১ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেন তারা।

সড়ক দুর্ঘটনায় নিহত নাঈম হাসান ও মাইনুদ্দিন ইসলামের স্মরণে শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় তাদের হাতে ছিল নানা স্লোগান ও দাবি লেখা প্ল্যাকার্ড। কর্মসূচি চলাকালে শিক্ষার্থীরা নানা স্লোগান দেন, বিক্ষোভ দেখান। শিক্ষার্থীরা প্রায় আধা ঘণ্টা অবস্থান করেন।

শিক্ষার্থী সোহাগী সামিয়া জানান, বৈরী আবহাওয়ার কারণে আপাতত তারা কোনো কর্মসূচি দিচ্ছেন না। আবহাওয়া অনুকূলে এলে তারা একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজ থেকে নটর ডেম কলেজ পর্যন্ত সাইকেল র‍্যালি করবেন। এ ছাড়া তারা ছাত্র-শিক্ষক সমাবেশও করবেন।

এসব কর্মসূচির দিনক্ষণ পরবর্তী সময় ঘোষণা করা হবে বলে জানান তিনি।

গত ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হন। এরপর ২৯ নভেম্বর রাতে বাসচাপায় নিহত হন রামপুরার একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম।

নিরাপদ সড়ক ও বাসে অর্ধেক ভাড়াসহ ১১ দফা দাবিতে বেশ কিছুদিন ধরে রাজধানীতে বিক্ষোভ করে আসছেন শিক্ষার্থীরা। এরই মধ্যে গাড়িচাপায় রাজধানীতে দুই শিক্ষার্থীর মৃত্যুতে আন্দোলন তীব্রতা পায়।

শিক্ষার্থীদের টানা আন্দোলনের পরিপ্রেক্ষিতে সব মহানগরে বাসে অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি।

তবে দাবি মানার ক্ষেত্রে শর্তারোপ এবং অন্যান্য দাবি পূরণ না হওয়ায় রাজপথ ছাড়ছেন না ১১ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ