• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:১৩ অপরাহ্ন

বিসিবি’র নির্বাচন শুরু, চলবে বিকাল পাঁচটা পর্যন্ত

প্রতিবেদকের নাম / ৪৫ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

ক্রীড়া প্রতিবেদক:

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তাদের ভাগ্য এবং ভবিষ্যৎ নির্ধারিত হতে যাচ্ছে আজ। ‘পরিচালনা পর্ষদ’ নির্বাচনে ইতোমধ্যে শুরু হয়েছে ভোটগ্রহণ। বুধবার সকাল ১০টা থেকে শুরু হওয়া কার্যক্রম চলবে বিকাল ৫টা পর্যন্ত। পরে আজই বেসরকারীভাবে ঘোষণা করা হবে ফলাফল। চূড়ান্ত ফলাফল নির্ধারণ হবে আগামীকাল বৃহস্পতিবার।

এবারে নির্বাচনে ২৩ পরিচালক পদে লড়বেন ৩১ জন। যদিও সাত পরিচালক এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ক্লাব ক্যাটাগরিতেই যা একটু লড়াইয়ের আভাস রয়েছে। সবচেয়ে বেশি ১২ পরিচালক নির্বাচিত হন ক্লাব ক্যাটাগরি থেকে, যে পদের জন্য এবার লড়বেন ১৬ কাউন্সিলর। এদিকে বিসিবি সভাপতি হিসেবে যে নাজমুল হাসান পাপন তৃতীয়বারের মতো নির্বাচিত হতে যাচ্ছে, তা অনেকটা অনুমেয়!

নির্বাচন পরিচালনার জন্য চলতি মাসের শুরুর দিকে পাঁচ সদস্যের কমিশন গঠন করেছিল টাইগারদের বোর্ড। নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে দায়িত্বে রয়েছেন এম ফরহাদ হুসাইন।

নির্বাচনের জন্য এবার ১৭১ জনের কাউন্সিল চূড়ান্ত করা হয়েছে। ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ (ডিভিশন ঢাকা লিগ ক্লাব) থেকে ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ থেকে একজন পরিচালক নির্বাচন করবেন। ক্যাটাগরি-১ থেকে মোট আটজন পরিচালক ইতোমধ্যে বিনা প্রতিন্দ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে গতকাল রাতে নির্বাচন থেকে নিজেকে সরিয়ে রেখেছেন সদ্য সাবেক বিসিবির পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। এর আগে আশফাকুল টিটুর আগে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন খালিদ হাসান। কিন্তু দুজনের কেউই নাম প্রত্যাহারের জন্য যে সময় দেওয়া হয়েছিল ওই সময়ের মধ্যে করেনি। তাই নিয়ম মেনেই নির্বাচন হবে ঢাকা বিভাগে। ব্যালট পেপারও তৈরি করা হয়েছে। তবে নাইমুর রহমান দুর্জয় আর নারায়ণগঞ্জের তানভির আহমেদ টিটুর বিজয় সুনিশ্চিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: