• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১২:০১ পূর্বাহ্ন

বিশ্বকাপ শেষ সাকিবের

র্স্পোটস ডেস্কঃ / ৩৬ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

 

ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে আগেই ছিটকে যান বাংলাদেশ দলের পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। সেই তালিকায় যোগ হলেন আরও একজন। এবার ইনজুরির কারণে সরে যেতে হচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে তিনি বিশ্বকাপের মাঝপথে দল থেকে ছিটকে গেলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচের চতুর্থ ওভারের পর হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে কিছুক্ষণের জন্য মাঠ ছেড়েছিলেন সাকিব আল হাসান। পরে ফিরেও এসেছিলেন, এমনকি করেছিলেন বোলিংও। তবে বল হাতে সুবিধা করতে পারেননি সাকিব। ওই ম্যাচে ৪ ওভার বল করে ২৮ রান দিয়ে পাননি কোনো উইকেট।

এরপর ব্যাট হাতে নেমে যান ওপেনিংয়ে। কারণ পরে নামলে দৌড়ে রান নেওয়ার একটা চাপ থাকে। ওপেনিংয়ে নেমেও বেশি করতে পারেননি। আউট হওয়ার আগে ৯ রান করে ফেরেন সাজঘরে।

এরপর থেকেই গুঞ্জন উঠেছিল সাকিব হয়তো আগামী দুই ম্যাচে মাঠে নামবেন না। শেষ পর্যন্ত সেই খবরই সত্য হলো। রবিবারে সন্ধ্যায় জাতীয় দলের এক সূত্র থেকে পাওয়া গেছে এমন খবর। সেই তথ্যমতে সাকিব এখন যে অবস্থায় আছেন, তাতে কোনোভাবেই তার বাকি দুই ম্যাচ খেলা সম্ভব হবে না।

এরপর তাকে নিয়ে বিবৃতি দিয়েছেন খোদ বিসিবিও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া ডিপার্টমেন্ট থেকে আনুষ্ঠানিকভাবে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে, বিশ্বকাপ থেকেই ছিটকে পড়েছেন সাকিব। শুধু তাই নয়, সাকিব আল হাসানের পরিবর্তে দলে নেয়ার সুযোগ নেই আর কাউকে। কারণ, বিসিবি রিজার্ভ হিসেবে রেখেছিল মাত্র একজনকে। রিজার্বে থাকা রুবেল ইতিমধ্যেই সাইফউদ্দিনের পরিবর্তে দলে যোগ দিয়েছেন।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সামনের দুটো ম্যাচ ২ ও ৪ নভেম্বর। দল দ্বিতীয় দিনের মতো রয়েছে বিশ্রামে। ওয়েস্ট ইন্ডিজের কাছে শারজায় হারের পর থেকে হোটেল বন্দি মাহমুদউল্লাহ রিয়াদরা। বায়োসিকিউর বাবলে দুবাইয়ের ক্রাউন প্লাজা হোটেলে সময় কাটছে তাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ