• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন

বিশ্বকাপে অংশ নিতে কাল দেশ ছাড়ছে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক: / ১৯ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজে এবং অস্ট্রেলিয়া বিশ্বকাপে অংশ নিতে আগামীকাল শুক্রবার দেশ ছাড়ছে লাল-সবুজের দল। রাত সাড়ে ১১টায় ঢাকা ছাড়ার কথা লিটন-মুস্তাফিজদের।

ওয়েস্ট ইন্ডিজ থেকে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন ক্যারিবয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়ানা অ্যামাজন ওয়ারিয়সের্র হয়ে খেলা বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অন্তত চারটি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ড ছাড়া সিরিজের আরেক দল পাকিস্তান। এই সিরিজটি মূলত বিশ্বকাপের প্রস্তুতি।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলে দুটিতেই জিতেছে বাংলাদেশ। অবশ্য ম্যাচ দুটিতে দলের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না।

আগামী ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। ৯ অক্টোবর নিউজিল্যান্ডের দ্বিতীয় ম্যাচ। বাংলাদেশের পরের দুটি ম্যাচ যথাক্রমে ১২ ও ১৩ অক্টোবর। সবগুলো ম্যাচ হবে ক্রাইস্টচার্চে। ১৪ অক্টোবর হবে ফাইনাল।

এরপরই অস্ট্রেলিয়া যাবে বাংলাদেশ দল। সেখানে বিশ্বকাপের আগে ১৭ ও ১৯ অক্টোবর যথাক্রমে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। দুটি ম্যাচই হবে ব্রিজবেনে।

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২৪ অক্টোবর। হোবার্টে গ্রুপ ‘এ’র রানার্সআপদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে। ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ। ৩০ অক্টোবর ব্রিজবেনে গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে সাকিবরা।

পরে ২ নভেম্বর ভারতের বিপক্ষে এবং ৬ নভেম্বর পাকিস্তানে বিপক্ষে লড়বে বাংলাদেশ। দুটি ম্যাচই হবে অ্যাডিলেডে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ