• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৩১ অপরাহ্ন

বিশ্বকাপের আগে অবসর ঘোষণা করলেন অ্যারোন ফিঞ্চ

স্পোর্টস ডেস্ক: / ১৬ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

মাস দেড়েক পরই ঘরের মাঠে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আজ শনিবার ওয়ানডে ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন অ্যারোন ফিঞ্চ। আগামীকাল রোববার কেয়ার্নসে নিউ জিল্যান্ডের বিপক্ষে তার ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলবেন।

ওয়ানডে থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন তিনি। আর আসন্ন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিবেন। মূলত ওয়ানডেতে তার সাম্প্রতিক পারফরম্যান্স ভালো না হওয়ায় অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। সীমিত ওভারের ক্রিকেটের সবশেষ ৭ ইনিংসে রান করেছেন মাত্র ২৬টি। আর শেষ ১২ ইনিংসের পাঁচটিতে আউট হয়েছেন শূন্যরানে।

অবসর নেওয়ার বিষয়ে ফিঞ্চ বলেছেন, ‘দারুণ কিছু স্মৃতির সঙ্গে এই যাত্রাটা বেশ দারুণ ছিল। অসাধারণ একটা ওয়ানডে টিমের অংশ হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। একইভাবে যাদের সঙ্গে খেলেছি এবং নেপথ্যে যে মানুষগুলি রয়েছে তাদের সঙ্গে কাজ করতে পেরে আমি ধন্য। এখন সময় এসেছে একজন নতুন অধিনায়ক বেছে নেওয়ার। যিনি পরবর্তী বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু করবেন এবং কাপ জিতবেন। আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই যারা আমার এই যাত্রায় সাহায্য এবং সমর্থন জুগিয়েছেন।’

অস্ট্রেলিয়ার হয়ে তিনি ১৪৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। আর দলকে নেতৃত্ব দিয়েছেন ৫৪ ম্যাচে। ৩৯.১৩ গড়ে ওয়ানডেতে তার মোট রান ৫ হাজার ৪১টি। সেঞ্চুরি রয়েছে ১৭টি, হাফসেঞ্চুরি ৩০টি।

২০১৫ বিশ্বকাপ জয়ী এই অধিনায়কের ওয়ানডে অভিষেক হয়েছিল ২০১৩ সালে ঘরের মাঠ মেলবোর্নে শ্রীলঙ্কার বিপক্ষে। একই বছর স্কটল্যান্ডের বিপক্ষে করেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। আর ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে শারজাহতে করেছিলেন ক্যারিয়ার সেরা ১৫৩ রান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ