• শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৪৮ অপরাহ্ন

বিলাসবহুল ৪০০০ গাড়ি নিয়ে সমুদ্রে ডুবল জাহাজ

আন্তর্জাতিক ডেস্ক / ৫৪ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২ মার্চ, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক:

জার্মানির এমডেন বন্দর থেকে যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ডে যাওয়ার পথে পর্তুগিজ অ্যাজোরস দ্বীপপুঞ্জের কাছে ডুবে গেছে একটি জাহাজ। বিশ্বখ্যাত গাড়ির ব্র্যান্ড পোর্শে ও বেন্টলি নির্মিত প্রায় ৪ হাজার গাড়িবোঝাই ছিল জাহাজটি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেলিসিটি এস নামের জাহাজটি এর আগে অগ্নিকাণ্ডের শিকার হয়েছিল। আগুন লাগার প্রায় দুই সপ্তাহ পর জাহাজটি সমুদ্রে ডুবে গেল। জাহাজটি পোর্শে ও বেন্টলির মতো বিখ্যাত ব্র্যান্ডের প্রায় ৪ হাজার গাড়ি পরিবহন করছিল।

দামি এই গাড়িগুলো নিয়ে ফেলিসিটি এস জার্মানির এমডেন বন্দর থেকে যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ডে যাচ্ছিল। যাওয়ার পথে ১৬ ফেব্রুয়ারি আগুনের সূত্রপাত হয়। আগুনের ঘটনার পর জাহাজটির সব ক্রুদের সরিয়ে নেওয়া হয়।

গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ভোক্সওয়াগেন জানিয়েছে, গাড়িগুলো ডুবে যাওয়ায় প্রায় ১৫৫ মিলিয়ন ডলারেও বেশি ক্ষতি হয়েছে। অপরদিকে আরেক গাড়ি নির্মাতা কোম্পানি বেন্টলি তাদের ১৮৯টি গাড়ি এবং পোর্শে তাদের প্রায় ১১০০টি গাড়ি জাহাজে ছিল বলে জানিয়েছে।

রয়টার্স বলছে, ডুবে যাওয়ার পর জাহাজটির তেলের লাইনে কোনো ধরনের ছিদ্রের খবর পাওয়া যায়নি বলে দুর্ঘটনাস্থলের নিকটবর্তী বন্দর ফায়েল দ্বীপের ক্যাপ্টেন জোয়াও মেন্ডেস ক্যাবেকাস জানিয়েছেন। তবে জাহাজটি আটলান্টিকের তলদেশে যে গভীরতায় (প্রায় সাড়ে ৩ হাজার মিটার) রয়েছে তাতে জ্বালানী ট্যাঙ্কগুলি ক্ষতিগ্রস্থ হতে পারে বলে আশঙ্কা এই পর্তুগিজ ক্যাপ্টেনের।

এদিকে পর্তুগালের নৌবাহিনী জানিয়েছে, জাহাজটির ২২ জন ক্রুকে উদ্ধার করে একটি হোটেলে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া ডুবে যাওয়া জাহাজটির আশপাশ এলাকা থেকে নৌবাহিনীর সহায়তায় পর্তুগিজ বিমান বাহিনী চারটি বাণিজ্যিক জাহাজ সরিয়ে নিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ