• শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৫৬ অপরাহ্ন

বিলাওয়াল ভুট্টোকে আমন্ত্রণ জানালেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: / ২৫ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৭ মে, ২০২২

পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারিকে যুক্তরাষ্ট্র সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো বিলাওয়াল ভুট্টোর সঙ্গে ফোনালাপ করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। ফোনালাপে চলতি মাসের ১৮ তারিখ নিউইয়র্কে বিশ্ব খাদ্য নিরাপত্তা বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে পাকিস্তানের নতুন এ পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। খবর জিও নিউজের।

করোনাভাইরাস মোকাবিলায় গত দুই বছর ধরে এক সঙ্গে কাজ করছে পাকিস্তান ও যুক্তরাষ্ট্র। চলতি মাসের শেষের দিকে ভার্চুয়ালি বিশ্ব কোভিড সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে যোগ দেওয়ার জন্যও বিলাওয়ালকে আমন্ত্রণ জানান ব্লিঙ্কেন।

আলাপকালে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেওয়ায় বিলাওয়াল ভুট্টোকে অভিনন্দন জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। তাছাড়া দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে এক সঙ্গে কাজ করারও আশা প্রকাশ করেন তিনি।

শাহবাজ শরিফের মন্ত্রিসভা শপথ নেওয়ার সময় বিলাওয়াল সেখানে উপস্থিত ছিলেন। তবে শপথ নেননি। ফলে বিলাওয়ালের মন্ত্রী হিসেবে শপথ নেওয়া নিয়ে সংশয় দেখা দেয়। জানা যায়, বিলাওয়াল মন্ত্রী হবেন না।

কিন্তু এরপর লন্ডনে নওয়াজ শরিফের সঙ্গে বৈঠক করেন বিলাওয়াল। শাহবাজ শরিফের ফেডারেল সরকারে বিলাওয়ালের যোগ দেওয়া নিয়ে যে সংশয় ছিল সেটি কেটে যায় ওই বৈঠকের পর। এরপরই দেশে ফিরে শপথ নেন বেনজির ভুট্টো ও আসিফ আলি জারদারির ছেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ