• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন

বিপিএল শুরু ২১ জানুয়ারি, ড্রাফট ২৭ ডিসেম্বর

স্পোর্টস ডেস্ক: / ৩০ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরের তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২১ জানুয়ারি শুরু হয়ে ফাইনাল হবে ১৮ ফেব্রুয়ারি। এছাড়া ছয় দলের টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট হবে ২৭ ডিসেম্বর।

সব মিলিয়ে ৩৪টি ম্যাচ হবে তিন ভেন্যু ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিপিএলের ৬টি ফ্র্যাঞ্চাইজি হলো-

বরিশাল (ফরচুন সুজ লিমিটেড), চট্টগ্রাম (আখতার গ্রুপ), কুমিল্লা (কুমিল্লা লিজেন্ডস লিমিটেড), ঢাকা (রুপা ফেব্রিক্স লিমিটেড এবং মার্ন স্টিল লিমিটেড), খুলনা (মাইন্ড ট্রি লিমিটেড) এবং সিলেট (প্রগতি গ্রীন অটো রাইস মিলস লিমিটেড)।

বিপিএলে এবারের আসরে ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়িয়েছে বিসিবি। ‘এ’ ক্যাটাগরিতে ক্রিকেটারদের ৫০ লাখ থেকে বেড়ে এবার ৭০ লাখে ঠেকেছে। এবার ক্যাটাগরি করা হয়েছে ৬টি। ‘এ’ থেকে ‘এফ’ পর্যন্ত।

দ্বিতীয় ভাগ ‘বি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের ২৫ থেকে বাড়িয়ে ৩৫ লাখ করা হচ্ছে। ‘সি’ ক্যাটাগরির যারা আগে ১৮ লাখ টাকা করে পেতেন, এবার তাদের দেওয়া হবে ২৫ লাখ টাকা। ‘ডি’ ক্যাটাগরি ১৮, ‘ই’ ক্যাটাগরি ১২ এবং সর্বশেষ ‘এফ’ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৫ লাখ টাকা করে।

২৭ ডিসেম্বর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে হবে ক্রিকেটার্স ড্রাফট। এই ড্রাফটের আগে দলগুলো ১ জন স্থানীয় এবং ৩ জন করে বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে। ড্রাফট থেকে সর্বনিম্ন ৩ এবং সর্বোচ্চ ৮ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে দলগুলো। স্থানীয় ক্রিকেটারের হিসেবে দলগুলো নিতে পারবে ১০ থেকে ১৪ জন ক্রিকেটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ