• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

‘বিদেশ যেতে খালেদাকে জেলে গিয়ে আবেদন করতে হবে’

আমার কাগজ প্রতিবেদকঃ / ৩২ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

সাজা স্থগিতের পর শর্তসাপেক্ষে মুক্তি পেতে বা বিদেশে যেতে চাইলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেলে গিয়ে নতুন করে আবেদন করতে হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রবিবার আইন কমিশনের রজতজয়ন্তী উদযাপন ও আইন দর্শন স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, আমাদের কাছে গত সপ্তাহে এই বিষয়টি এসেছিল। আমরা মতামত দিয়ে পাঠিয়ে দিয়েছিলাম। তাতে আমরা ছয় মাসের মেয়াদ বাড়াতে মত দিয়েছিলাম। রাতে আমি খবর নিয়েছি স্বরাষ্ট্রমন্ত্রী এবং স্বরাষ্ট্র সুরক্ষা সচিব দুজনে সরকারি কাজে বিদেশে আছেন। সেজন্য আবেদনটি এখনো প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো সম্ভব হয়নি।

খালেদা জিয়ার বিদেশ যাত্রার বিষয়টি নিয়ে মন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) যে আবেদন করেছেন তা ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার একটি আবেদন হিসেবে গ্রহণ করা হয়েছে। এ আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার নির্বাহী আদেশে তার সাজা স্থগিত রেখে তাকে মুক্তি দিয়েছিলেন শর্তসাপেক্ষে। যে আবেদনের ওপর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে সে আবেদনটি নিষ্পত্তি হয়ে গেল।

মন্ত্রী বলেন, এই অবস্থায় এটাকে পরিবর্তন করার আইন নেই। যদি এটা করতে হয় যেটা আমি আগেও বলেছি, তাকে (খালেদা জিয়া) আবার জেলে গিয়ে এ আবেদন বাতিল করতে হবে। এরপর আবার নতুন আবেদন করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: