• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৪:৫২ পূর্বাহ্ন

বিজেপির নেতৃত্বে বড়সড় পরিবর্তন আসছে

আমার কাগজ প্রতিবেদকঃ / ৪৪ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১২ জুলাই, ২০২১

সম্প্রতি মন্ত্রিসভায় বড়সড় পরিবর্তন এনেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন্ত্রিসভা থেকে অনেক সিনিয়র রাজনীতিবিদ বাদ পড়েছেন। আবার নতুন করে মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন অনেকে। তাই এবার দলের নেতৃত্বে বড়সড় পরিবর্তন আনছে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

রবিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে বিজেপি সভাপতি জেপি নড্ডা, সংগঠনের ভারপ্রাপ্ত নেতা বিএল সন্তোষ ও দলের জাতীয় সম্পাদকদের সঙ্গে বৈঠক করেছেন। বিজেপির সদর দপ্তরে আলাদা করে নড্ডা জাতীয় সম্পাদকদের সঙ্গে বৈঠক করেছেন।

জানা গেছে, সংগঠনের একেবারে শীর্ষ স্তরে বড় রকমের রদবদল হতে চলেছে। বিজেপির সংসদীয় বোর্ড, কেন্দ্রীয় নির্বাচন কমিটি ও কর্মসমিতিতে নতুন মুখ দেখা যেতে পারে। কিছু রাজ্যেও সাংগঠনিক রদবদল হতে পারে। উত্তরপ্রদেশের বিধানসভা ভোটের কথা মাথায় রেখে সেখানে রাজ্য বিজেপিতে বড় রকমের বদল হবে বলে শোনা যাচ্ছে।

মন্ত্রিসভা থেকে বাদ পড়লেও রবিশঙ্কর প্রসাদ ও প্রকাশ জাভড়েকরকে বিজেপির সংগঠনে কোনো পদে বসানো হতে পারে। বিজেপি সূত্রের খবর, এই দুই সদ্য সাবেক প্রবীণ মন্ত্রীকে বিজেপির অন্যতম সহ-সভাপতি বা অন্য কোনো পদ দেয়া হতে পারে।

বিজেপির একটি সূত্রের দাবি, দেবেন্দ্র ফডণবীসের মতো কয়েকজন সাবেক মুখ্যমন্ত্রী ও ৬ জন সাবেক কেন্দ্রীয় মন্ত্রীকে সংগঠনে গুরুদায়িত্ব দেওয়া হতে পারে। সাবেক স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকেও তাঁর নিজের রাজ্য দিল্লিতে কোনো দায়িত্বে দেখা যাতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
%d bloggers like this: