• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৩০ অপরাহ্ন

বিএনপির বিজয় র‌্যালিতে অসুস্থ খালেদার প্রতীকী উপস্থিতি

আমার কাগজ ডেস্ক: / ২৮ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীতে বিজয় র‌্যালি করছে বিএনপি। দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। সরাসরি উপস্থিত না থাকলেও প্রতীকীভাবে চেয়ারপারসনকে এই মিছিলে যুক্ত করেছেন দলীয় নেতাকর্মীরা। বেগম জিয়ার মতো সাজিয়ে একজনকে নিয়ে আসা হয়েছে র‌্যালিতে। তিনি যে অসুস্থ সেটা এই প্রতীকী উপস্থিতির মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে।

খালেদা জিয়ার মুক্তি ও তাকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার দাবিতে প্রতীকীভাবে একজনকে বেগম জিয়া সাজানো হয়েছে। যেখানে দেখা যায়, তিনি অক্সিজেন মাস্ক পরে রয়েছেন। তিনি খুবই অসুস্থ এবং মুমূর্ষু অবস্থায় আছেন।

রবিবার দুপুর সোয়া ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালির আনুষ্ঠানিকতা শুরু করে বিএনপি। এতে অংশ নিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

দুপুর ১২টার পর থেকেই বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। দেড়টার মধ্যেই কেন্দ্রীয় কার্যালয় থেকে একদিকে নাইটিঙ্গেল মোড় অন্যদিকে ফকিরেরপুল মোড় পর্যন্ত রাস্তা বন্ধ হয়ে যায়।

বিজয় র‌্যালিতে আসা নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন ধারণ করেছেন। পাশাপাশি দলের চেয়ারপারসনের মুক্তিরও দাবি করছেন তারা।

নেতাকর্মীদের ‘স্বাধীনতার অপর নাম, জিয়াউর রহমান’, ‘স্বাধীনতার ঘোষক জিয়া, লও লও লও সালাম’, ‘মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’ এ ধরনের বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ