• রবিবার, ২৯ মে ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন

বার্সেলোনা ২৭৫৩ কোটি টাকার নতুন সম্পর্ক গড়ছে

স্পোর্টস ডেস্ক: / ৪৭ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

২০১৭ থেকে ২০২১, ২০২১ পেরিয়ে এখন চলছে ২০২২ সাল। জাপানের কোম্পানি রাকুতেনের সঙ্গে বার্সেলোনার চার বছরের বেশি সময়ের সম্পর্কে ছেদ নেমে আসছে। বার্সেলোনা তাই নতুন সম্পর্কে জড়াচ্ছে। এবার তারা স্পনসর চুক্তি করতে চলেছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাইয়ের সঙ্গে।
কাতালান রেডিও স্টেশন ‘আরএসি ১’ গতকাল খবর দিয়েছে, বার্সেলোনার জার্সির পরবর্তী স্পনসর হতে চলেছে স্পটিফাই। বার্সেলোনার স্টেডিয়াম ক্যাম্প ন্যুয়ের স্পনসরও হবে তারা। আরএসি ১-এর প্রতিবেদন অনুযায়ী স্পটিফাইয়ের সঙ্গে তিন বছরের চুক্তি করতে রাজি হয়েছে বার্সেলোনা। স্ট্রিমিং মিউজিক প্ল্যাটফর্মটির সঙ্গে তাদের চুক্তিটি ২৮ কোটি ইউরোর, বাংলাদেশি মুদ্রায় যেটা ২ হাজার ৭৫৩ কোটি টাকার।

চুক্তি অনুযায়ী বার্সেলোনার পুরুষ ও নারী দলের জার্সিতে স্পটিফাইয়ের লোগো থাকবে। প্রথমবারের মতো ক্যাম্প ন্যুয়ের আগে কোনো স্পনসর কোম্পানির নাম বসতে যাচ্ছে। সবকিছু ঠিক থাকলে আজ যেকোনো সময় চুক্তির বিষয়টি ঘোষণা করতে পারে বার্সেলোনা কর্তৃপক্ষ।

২০১৭ সাল থেকে বার্সেলোনার পুরুষ দলের জার্সির স্পনসর করে আসছে জাপানের কোম্পানি রাকুতেন। আর ২০১৮ সাল থেকে বার্সেলোনার নারী দলের জার্সির স্পনসর করছে স্ট্যানলি ব্ল্যাক অ্যান্ড ডেকার নামে একটি প্রতিষ্ঠান।

এ খবর লেখা পর্যন্ত বার্সেলোনা বা স্পটিফাইয়ের কাছ থেকে বিষয়টি নিয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে এ চুক্তি নিয়ে ক্লাবের সঙ্গে মনোমালিন্য হয়েছে প্রধান নির্বাহী ফেরান রেভেরতারের। এর জেরে ৪৯ বছর বয়সী রেভেরতের তাঁর প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন। অথচ বার্সেলোনার ঋণ শোধ করতে এবং স্পটিফাইয়ের সঙ্গে চুক্তিতে পৌঁছাতে মুখ্য ভূমিকা রেখেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ