• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:০৪ অপরাহ্ন

বাবর তিন সংস্করণেই সেরা ব্যাটার: কোহলি

স্পোর্টস ডেস্ক: / ২৪ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৮ আগস্ট, ২০২২

দীর্ঘসময় রানখরায় ভুগছেন বিরাট কোহলি। তিন অংকের ম্যাজিক ফিগারের দেখা পাচ্ছেন না হাজার দিন পেরিয়ে।

অথচ খুব দ্রুত সময়ে ৭০টি সেঞ্চুরির মালিক হয়ে যান ভারতের সাবেক অধিনায়ক। ধারণা করা হচ্ছিল, এভাবে ধারাবাহিক ফর্মে থাকলে এক সময় সেঞ্চুরির সেঞ্চুরি করা স্বদেশি লিজেন্ড শচিন টেন্ডুলকারকে ছাপিয়ে যাবেন কোহলি।

কিন্তু তা আর হলো কই। সময় বলছে, এ মুহূর্তে সেরা ব্যাটার পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। এ নিয়ে কোহলির সঙ্গে বাবরের তুলনা করে দ্বন্দ্বে মাতেন ক্রিকেটপ্রেমীরা।

তবে সেই দ্বন্দ্বে না গিয়ে কোহলি নিজেই স্বীকার করে নিলেন, সময়ের ‘সেরা’ ব্যাটার বাবর আজমই।

এশিয়া কাপকে সামনে রেখে স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে খেলোয়াড়দের মূল্যায়ন নিয়ে কথা বলেন কোহলি। সেখানে তিনি বলেন, ‘সম্ভবত বর্তমান সময়ে তিন সংস্করণেই শীর্ষ ব্যাটসম্যান বাবর। বাবর ধারবাহিকভাবে পারফর্ম করছে। ও দারুণ প্রতিভাবান ক্রিকেটার এবং আমি সব সময় ওর ব্যাটিং দেখতে পছন্দ করি।’

২০১৯ বিশ্বকাপের সময় থেকে একই ফর্মে আছেন বাবর, দুর্দান্ত সব ইনিংস খেলে যাচ্ছেন। কিন্তু তার শরীরী ভাষায় সেই অহংবোধ দেখা যায়নি – এমনটাই মনে করেন কোহলি।

বাবরের প্রশংসায় কোহলি বলেন, ‘প্রথম দিন থেকেই আমি তার মধ্যে যে শ্রদ্ধাবোধ দেখেছি, তার একটুও পরিবর্তন হয়নি। এখন ও ভালো পারফর্ম করছে বলে কিংবা নিজের আলাদা জায়গা তৈরি হয়েছে বলে একটুও বদলে যায়নি। আমার প্রতি তার সম্মানজনক মনোভাব কমেনি।’

উল্লেখ্য, দুবাইয়ে আইসিসি ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলনের সময় কোহলি-বাবরের দেখা হয়েছিল। ধারাবহিকভাবে এমন দারুণ পারফরম্যান্স করার জন্য বাবরকে তখন অভিনন্দন জানিয়েছিলেন কোহলি। বাবরও সেদিন কোহলির সঙ্গে হ্যান্ডশেক করে তার সঙ্গে সৌহার্দপূর্ণ আচরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ