• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:১২ পূর্বাহ্ন

বাজিতপুরে সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক আব্দুল আওয়াল আর নেই

মো. ফারুক / ২০ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৬ আগস্ট, ২০২২

মো. ফারুক
কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার পশ্চিম বসন্তপুর নিবাসী সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক আব্দুল আওয়াল আর নেই। আজ শনিবার ৬ আগস্ট ২০২২ ভোর ৪.১৫ মিনিটে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছে ৮৬ বছর।
আব্দুল আওয়াল সর্বশেষ কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার স্বনামধন্য কে বি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বরত অবস্থায় অবসরে যান। এর আগে তিনি বাজিতপুর উপজেলার নাজিরুল ইসলাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক এবং সরারচর শিবনাথ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।
শিক্ষকতা জীবনে তিনি বেশ কয়েকবার কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন। তিনি একজন ভালো অ্যাডমিনিস্ট্রেটরও ছিলেন। তিনি মূলত ইংরেজির শিক্ষক ছিলেন। শিক্ষার্থীদের মধ্যে জ্ঞানের আলো ছড়িয়ে দেয়াই ছিল তাঁর মূল উদ্দেশ্য। তিনি একজন স্বাধীনচেতা মানুষ ছিলেন।
অসাধারণ প্রতিভার অধিকারী ও ধর্মপরায়ণ আব্দুল আওয়াল ছিলেন একজন বন্ধুবৎসল এবং সামাজিক মানুষ। তাঁর সহধর্মিনী মিসেস রোকেয়া আওয়ালও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন গুণী শিক্ষিকা ছিলেন।
মরহুমের নামাজে জানাযা আজ বাদ আছর বাজিতপুরের ঐতিহাসিক ডাকবাংলা মাঠে অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য আব্দুল আওয়াল বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন এবং বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মনসুর রিপনের বাবা।
এমপি আফজালের শোক : সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক আব্দুল আওয়ালের মৃত্যুতে কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ আফজাল হোসেন এমপি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ