• বুধবার, ২৫ মে ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন

বাজিতপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার আশ্রয়ণের জমি ও ঘর পেলেন ৪৮টি গৃহহীন পরিবার

মো. ফারুক / ১২৯ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

কিশোরগঞ্জের বাজিতপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে তৃতীয় ধাপে আশ্রয়ণ প্রকল্পের ৪৮টি ঘরের চাবি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল ২০২২) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি ঘরগুলো হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন। উপজেলা পরিষদ চত্বরে বাজিতপুর উপজেলায় প্রধানমন্ত্রীর পক্ষে ৪৮টি ঘর হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান রকিবুল হাসান শিবলী।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মোরশেদা খাতুন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান গোলনাহার ফারুক, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধিরা ও উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। জমি ও ঘর পেয়ে সন্তোষ প্রকাশ করেন উপকারভোগীরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সবগুলো ঘরের ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। ২ শতক জমিসহ সেমিপাকা প্রত্যেকটি ঘরের বরাদ্দ ধরা হয় ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা।  দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘরের সাথে রয়েছে রান্না ঘর, টয়লেট ও বারান্দা।

ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ বিশ্বের মধ্যে একটি দৃষ্টান্ত বলে মন্তব্য করেন অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা

উল্লেখ্য, আজ মঙ্গলবার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে সারাদেশে ৩২ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ