• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৩১ অপরাহ্ন

বাইডেন ‘দেশের শত্রু’ : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: / ১৯ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২

স্পর্শকাতর কিছু ফাইলের বিষয়ে তল্লাশি চালাতে ফ্লোরিডা রিসোর্টে এফবিআইয়ের অভিযানের পর প্রথম জনসমাবেশে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘দেশের শত্রু’ হিসেবে উল্লেখ করার পাশাপাশি ফেডারেল সংস্থাটিকে তাঁর বিরুদ্ধে সশস্ত্রভাবে ব্যবহারের অভিযোগ করেছেন।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের উলিকিস-ব্যারে রিপাবলিকান প্রার্থীদের সমর্থনে আয়োজিত সমাবেশে হাজারো সমর্থকদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে ট্রাম্প ওই অভিযানকে আমেরিকার ইতিহাসে অন্যতম দুর্ভাগ্যজনক ক্ষমতার অপব্যবহার হিসেবে উল্লেখ করেন। সংবাদমাধ্যম বিবিসি এই তথ্য জানায়।

প্রায় দুঘণ্টার বক্তৃতায় ৭৬ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্প এফবিআইয়ের তল্লাশির সমালোচনা করার পাশাপাশি তাঁর কথার পুরোনো রেশ টেনে বলেন, ২০২০ সালের নির্বাচন তাঁর কাছ থেকে চুরি করে নেওয়া হয়েছে। ডেমোক্রেটিক পার্টির প্রতিপক্ষদের আক্রমণ করা ছাড়াও বক্তব্যে তিনি ‘দেশ রক্ষার’ প্রতিজ্ঞা করেন।

গত মাসে তাঁর ফ্লোরিডা রিসোর্টে এফবিআইয়ের অভিযানের প্রতিবাদে বেশ আগ্রাসী প্রতিবাদ জানিয়ে আসছেন ট্রাম্প। তবে এফবিআইয়ের অভিযোগ ট্রাম্প তাঁর নিজের কাছে হোয়াইট হাউজের বেশ কিছু ‘টপ সিক্রেট’ ফাইল রেখেছিলেন যা ফেডারেল আইনজীবীদের মতে তদন্তকাজে একধরনের প্রতিবন্ধকতা সৃষ্টির নামান্তর। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প এই তল্লাশিকে লজ্জাজনক ও ভুলভাবে ব্যাখ্যা করার অভিযোগ করে আসছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ