• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজে মাঠে খেলা দেখার সুযোগ পাবে ৫০ ভাগ দর্শক

স্পোর্টস ডেস্ক: / ৩৯ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২

ঘরের মাঠে আসন্ন আফগানিস্তানের বিপক্ষে সিরিজে গ্যালারীতে বসে খেলার দেখারি সুযোগ পাচ্ছেন ক্রীড়াপ্রেমী দর্শকেরা। সেই সঙ্গে থাকছে ডিআরএস। তবে পুরো গ্যালারী জুড়ে দেখা যাবে না সমর্থকদের। কেননা চার হাজার থেকে গ্যালারীর ধারণা ক্ষমতার ৫০ ভাগ দর্শক স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হতে পারে।

করোনাভাইরাসের কারণে দর্শক ছাড়াই চলেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) অষ্টম আসরের প্রথমপর্বের খেলা। পরে সীমিত সংখ্যক দর্শক কোয়ালিফায়ারপর্ব দেখার সুযোগ পায়। এবার আসন্ন বাংলাদেশ সিরিজেও দেখা যাবে দর্শক।

‘বিপিএলে যেমন সরকারি নির্দেশনা অনুযায়ী ৪ হাজার দর্শক প্রবেশের সুযোগ দেওয়া হয়েছিল। তবে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজে আমরা চাচ্ছি দর্শক থাকুক এবং সেটা ৫০ ভাগ। ধারনা করা যাচ্ছে চট্টগ্রামে কমপক্ষে ৩ থেকে ৪ হাজার ও ঢাকায় ৫ হাজার দর্শক মাঠে প্রবেশের সুযোগ পাবেন। তারপরও আমরা চেষ্টা করছি সরকারের কাছে থেকে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি আনার।’

তবে মিরপুর কিংবা চট্টগ্রাম— কোনো স্টেডিয়ামেই নিচের গ্যালারিতে দর্শকরা বসার সুযোগ পাবেন না। এ বিষয়ে তানভীর আহমেদ বলেন, ‘আসলে খেলোয়াড় ও স্টাফরা কঠোর বায়ো বাবলের মধ্যে থাকেন। আপনারা জানেন অনেক সময় ছক্কা হলে নিচের গ্যালারিতে গিয়ে পরে। সেখানে যদি দর্শক থাকে এবং তারা যদি বল কুড়িয়ে মাঠে ফেরত পাঠায় তাহলে বায়ো বাবল ভেঙে যেতে পারে। তাই নিচের গ্যালারিতে দর্শক বসার সুযোগ পাবেন না।’

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। সিরিজের ওয়ানডে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের সবগুলো অনুষ্ঠিত হবে।

২৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে ম্যাচের মাধ্যমে শুরু হবে এই দ্বিপাক্ষিক সিরিজ। ২৫ এবং ২৮ ফেব্রুয়ারি সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচে মাঠে নামবে দুদল। এরপর ৩ এবং ৫ মার্চ যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ