• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন

বাংলাদেশে চাহিদার চেয়েও বেশি অকটেন-পেট্রোল রয়েছে : প্রধানমন্ত্রী

আমার কাগজ ডেস্ক: / ১১ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৭ জুলাই, ২০২২

বাংলাদেশে চাহিদার চেয়েও বেশি অকটেন ও পেট্রোল রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বুধবার আয়োজিত এক সভায় ভার্চুয়ালি অংশ নিয়ে এ কথা জানান শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, ‘ডিজেল আমাদের কিনতে হয়, এটা ঠিক। কিন্তু, অকটেন আর পেট্রোল আমাদের কিনতে হয় না। এটা আমরা যে গ্যাস উত্তোলন করি, সেখান থেকে বাই-প্রোডাক্ট হিসেবে আমরা কিন্তু রিফাইন করে পেট্রোলও পাই, অকটেনও পাই। বরং, আমাদের অকটেনের যতটুকু চাহিদা, তার চেয়ে অনেক বেশি পেট্রোল ও অকটেন রয়েছে। আমরা অনেক সময় বাইরে বিক্রিও করি।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘তাঁরা অনেক বেশি জ্ঞানী তো, তাঁদের জ্ঞানের ভাণ্ডার এতো বেশি যে, ক্ষুদ্র ক্ষুদ্র জিনিস তাঁরা ভুলে যান। উল্টোপাল্টা কথা বলে মানুষকে বিভ্রান্ত করতে চান।’

প্রধানমন্ত্রী বলেন, ‘বিশ্বের প্রতিটি দেশ বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হয়েছে। বাংলাদেশ যাতে বিপদে না পড়ে, তার জন্য আগে থেকেই ব্যবস্থা নিয়েছে সরকার।’ দেশের মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করতে যা যা প্রয়োজন, তার সবই করবেন বলে উল্লেখ করেন সরকার প্রধান।

শেখ হাসিনা বলেন, ‘আশ্রয়ণ প্রকল্পে আরও ৫৬ হাজার ঘর নির্মাণ করা হচ্ছে। এ কাজ শেষ হলে আর একটি মানুষও গৃহহীন থাকবে না।’ বিশ্বজুড়ে জ্বালানি সংকটের প্রেক্ষাপটে মানুষকে সচেতন করতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের নির্দেশ দেন শেখ হাসিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ