• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:৩৩ অপরাহ্ন

‘বাংলাকে আমি বিশ্বসেরা করব, বিশ্ববাংলা করব’

আন্তর্জাতিক ডেস্কঃ / ৫৫ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজাকে ইনট্যানজিবল হেরিটেজ হিসাবে স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। গত বুধবারই এ নিয়ে টুইট করেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। দুর্গাপূজার সঙ্গে জড়িয়ে থাকা আবেগকে তুলে ধরেছিলেন তিনি।

বৃহস্পতিবার কলকাতা পৌরসভা ভোটের প্রচারে গিয়েও সেই ইউনেস্কোর স্বীকৃতির কথাই উল্লেখ করলেন তৃণমূল সভানেত্রী। তবে রাজনৈতিক মঞ্চ থেকে এবার দুর্গাপূজাকে ঘিরে এতদিন ধরে বিরোধীদের তোলা তথাকথিত অপবাদের জবাব দিলেন তৃণমূল সুপ্রিমো।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন তুলে আনলেন সেই পুরানো কথা। তৃণমূল নেত্রী বলেন, কেউ কেউ বলেছিল মমতাজি তো দুর্গাপূজা করতে দেয় না। আজ ওঁদের মুখে চুনকালি। আজ আমার বাংলা ইউনেস্কো হেরিটেজে ভূষিত হয়েছে। আগামী দিনে বাংলাকে বিশ্ববাংলা করব। বাংলাকে আমি বিশ্বসেরা করব। তার জন্য যত দূর যেতে হয় যাব।

মমতা বলেন, গতকাল যা পেয়েছি তাতে আমার হৃদয় ভরে গিয়েছে। যখন খবর পেয়েছি, গায়ে কাঁটা দিচ্ছিল। মাথা থেকে বের করেছিলাম পূজা কার্নিভাল। তখন কেউ কেউ তো বলেছিল, মমতাজি তো দুর্গাপূজা করতে দেন না। আজ ওঁদের মুখে চুনকালি।

এদিকে গত বিধানসভা ভোটের আগেই বিজেপির একের পর এক কেন্দ্রীয় নেতৃত্ব এই দুর্গাপূজা ইস্যুতেই তৃণমূল নেত্রীকে বিঁধতেন। রাজ্যে দুর্গাপূজা করতে দেয়া হয় না, বিসর্জনের অনুমতি দেয়া হয় না বলেও অভিযোগ তুলতেন বিরোধীরা। এবার সেই অভিযোগেরই জবাব দিলেন মমতা। আর তাও একেবারে পৌরসভা ভোটের ময়দানে। সূত্র- হিন্দুস্তান টাইমস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ