• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:৩৮ অপরাহ্ন

বলিউডে মাফিয়াদের প্রভাবে ভালো করতে পারেননি সোনালি বেন্দ্রে

বিনোদন ডেস্ক: / ১৪ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৬ জুন, ২০২২

বিনোদন ডেস্ক
নব্বই দশকে বলিউডের জনপ্রিয় মুখ সোনালি বেন্দ্রে। ২০১৮ সালে ক্যানসারে আক্রান্ত হন। মরণব্যাধি ক্যানসারকে জয় করে আবার অভিনয়ে ফিরেছেন। আর ফিরে এসেই বললেন বলিউডে মাফিয়াদের প্রভাবের কথা এবং এর প্রভাব পড়েছিল তাঁর ক্যারিয়ারেও। সেই সময় বলিউড ইন্ডাস্ট্রি গোছানো না থাকায় বলিউডে মাফিয়াদের হস্তক্ষেপ করা খুব সহজ ছিল। তখন তারা যাঁকে চাইত তাঁকে লাইম লাইটে নিয়ে আসতে পারত। এই মাফিয়াদের কারণে তিনি তখন অনেক প্রধান চরিত্রে অভিনয় করতে পারেননি।

বলিউডে মাফিয়ার রাজত্ব নিয়ে আগে সেলিব্রিটিরা কথা বললেও বেশির ভাগই মুখ বন্ধ করে রেখেছিলেন। এবার এ ব্যাপারে কথা বললেন সোনালি বেন্দ্রে। সম্প্রতি ভারতের এক পডকাস্টে তিনি জানান, একবার একটি বড় ছবির প্রস্তাব এলে ফিরিয়ে দেন তিনি। কারণ, তিনি তখন দক্ষিণে দুটো ছবি করছেন। এরপরই পাল্টে যায় সবকিছু। কয়েক বছর পর একটা বড় চরিত্রে তিনি কাজের সুযোগ পান। কিন্তু তখন শেষ মুহূর্তে তাঁকে জানিয়ে দেওয়া হয় যে তিনি এ কাজটা করছেন না। তখনই তিনি বুঝেছিলেন তাঁকে বাদ দেওয়ার পেছনে মাফিয়াদের হাত ছিল। তাদের আগের ছবির প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় তারা এ কাজটি করেছিল।

তিনি আরও বলেছেন, তিনি বুঝেছিলেন সেই সময় সমস্যাটা কোথায় ছিল। বলিউড গোছানো কোনো ইন্ডাস্ট্রি না হওয়ায় বলিউডে মাফিয়াদের হস্তক্ষেপ খুব সহজ ছিল। তা ছাড়া টাকাও একটি গুরুত্বপূর্ণ বিষয় ছিল। তখন সিনেমা বানাতে একটি নির্দিষ্ট অঙ্কের টাকা লোন দিত ব্যাংক। কিন্তু বাকি টাকার উৎস ছিল মাফিয়া। ৯০–এর দশকে এমনটাই হতো। এ কারণ সেই সময় পরিচালক বা প্রযোজকেরা কথা বললেও লাগামটা থাকত এই মাফিয়াদের হাতেই। ফলে তাঁর পক্ষে বেশ কিছু ছবিতে অভিনয় করা হয়নি।

সোনালি বেন্দ্রে ১৯৯৪ সালে মাত্র ১৯ বছর বয়সে ‘আগ’ ছবির মধ্য দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। মাফিয়াদের এই প্রভাব বুঝতে পারার পর তিনি ঝুঁকিপূর্ণ ফিল্ম প্রযোজকদের থেকে দূরে থাকতেন। আর এ বিষয়টি বুঝতে তাঁকে সাহায্য করেছিলেন তাঁর স্বামী চলচ্চিত্র প্রযোজক গোল্ডি। সম্প্রতি তিনি ‘দ্য ব্রোকেন নিউজ’ দিয়ে তাঁর ওটিটিতেও অভিষেক করেছেন। ১০ জুন জিফাইভে ‘দ্য ব্রোকেন নিউজ’ মুক্তি পায়। এতে আরও অভিনয় করেছেন জয়দীপ আহলাওয়াত এবং শ্রিয়া পিলগাঁওকর। এটি পরিচালনা করেছেন ভিনয় ওয়াইকুল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ