• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:১১ অপরাহ্ন

বন্যাবিধ্বস্ত পাকিস্তানকে ৫ কোটি রুপি দিলেন অনিল কাপুর

বিনোদন ডেস্ক: / ২৪ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২

পাকিস্তানে ভয়াবহ বন্যা পরিস্থিতি। দেশটির এক-তৃতীয়াংশ প্রায় পানির নিচে। পাকিস্তানের এরূপ বন্যা পরিস্থিতি দেখে গোটা বিশ্ব চিন্তিত। ঠিক এসময় ফেসবুকে পাকিস্তানের অভিনেত্রী মেহউইশ হায়াত লিখেছিলেন, পাকিস্তানের মানুষ বলিউড বলতে পাগল। পাকিস্তানের যখন এমন দুরবস্থা, তখন বলিউডের তারকারা চুপ কেন।

অভিনেত্রী হায়াতের এ পোস্টের পরই পাকিস্তানের পাশে দাঁড়ালেন বলিউড অভিনেতা অনিল কাপুর। পাকিস্তানে বন্যার জন্য অনিল কাপুর দান করলেন ৫ কোটি রুপি। শুধু অনিল কাপুর নন, পাকিস্তানকে অর্থ সাহায্য করেছেন আলিয়া ভাট ও রণবীর কাপুরও।

প্রসঙ্গত, বন্যাকবলিত পাকিস্তানের পাশে দাঁড়িয়ে সমবেদনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রতিবেশী দেশের অবস্থা দ্রুত স্বাভাবিক হোক, এ কামনা করে টুইট করেছেন তিনি। বেশ কয়েকদিন ধরেই বন্যায় বিপর্যস্ত পাকিস্তানের বেশ কিছু এলাকা। সেখানে মৃতের সংখ্যা এরই মধ্যে হাজারের গণ্ডি ছাড়িয়ে গেছে। জানা গেছে, মানবতার খাতিরে পাকিস্তানের জন্য কিছু সাহায্য পাঠানোর বিষয়ে চিন্তাভাবনা করছে নয়াদিল্লি।

অন্যদিকে একটি সর্বভারতীয় সংবাদপত্রের সূত্রে জানা গেছে, পাকিস্তানকে সাহায্য করার বিষয়টি নিয়ে সরকারের শীর্ষ পর্যায়ে আলোচনা চলছে। তবে এ প্রসঙ্গে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি সাউথ ব্লক। ২০১৪ সালে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকে পাকিস্তানের প্রাকৃতিক বিপর্যয়ে কোনো রকম সাহায্য পাঠায়নি ভারত। এর আগে ২০০৫ এবং ২০১০ সালে তৎকালীন ইউপিএ সরকারের তরফে পাকিস্তানকে সাহায্য পাঠানো হয়েছিল।

প্রবল বন্যার ফলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে পাকিস্তানের খাদ্য ভাণ্ডার। সে কারণে ভারত থেকে সবজি এবং অন্যান্য খাদ্যদ্রব্য আমদানি করতে পারে পাকিস্তান, এমনটাই জানিয়েছিলেন সে দেশের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বন্যার কারণে পাকিস্তানে মৃতের সংখ্যা এক হাজার একশ। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় তিন কোটি মানুষ। এ পরিস্থিতিতে এরই মধ্যেই আন্তর্জাতিক মহলের কাছে সাহায্যের আবেদন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ